স্ত্রীর নামে সম্পদ দিয়ে পার পেয়ে যাচ্ছেন অনেকে: দুদক চেয়ারম্যান

  যুগান্তর রিপোর্ট ০৬ ডিসেম্বর ২০১৮, ২১:২৫ | অনলাইন সংস্করণ

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ
দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, স্বামীরা স্ত্রীর নামে সম্পদ দিয়ে পার পেয়ে যাচ্ছেন। আমরা খালি চোখেই বুঝতে পারছি স্ত্রীরা নির্দোষ কিন্তু কিছুই করার থাকছে না।

বৃহস্পতিবার দুদক সদর দফতরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত গণমাধ্যম ব্যক্তিত্বদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ইকবাল মাহমুদ বলেন, বিদ্যমান সিস্টেমের কারণেও অনেকে দুর্নীতি করতে বাধ্য হচ্ছেন। দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চিহ্নিত করে তাদের আমলনামা সংগ্রহ করা হচ্ছে।

দুদক চেয়ারম্যান বলেন, গত তিন বছরে ছয় শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে দুদক। ফাঁদ মামলা পরিচালনা করে ঘুষ নেয়া অর্ধশতাধিক সরকারি কর্মকর্তা-কর্মচারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়েছে।

স্বামীর চেয়ে স্ত্রীরা বেশি সম্পদশালী প্রসঙ্গে দুদক চেয়ারম্যান বলেন, সত্যি বলতে কি- নারীর কারণে অনেক মামলা আটকে আছে। স্বামীরা স্ত্রীর নামে সম্পদ দিয়ে পার পেয়ে যাচ্ছেন। আমরা খালি চোখেই বুঝতে পারছি স্ত্রীরা নির্দোষ কিন্তু কিছুই করার থাকছে না। তাদের কাছে সম্পদের বিষয় জানতে চাইলে অধিকাংশ স্ত্রীই বলছেন- ‘তারা কিছুই জানেন না।’

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×