রাজশাহীতে মনোনয়ন প্রত্যাহার করলেন ১২ প্রার্থী

  রাজশাহী ব্যুরো ০৯ ডিসেম্বর ২০১৮, ২১:২৬ | অনলাইন সংস্করণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীর ছয়টি সংসদীয় আসনে এবার মোট ৬৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তবে শেষ পর্যন্ত দাখিল করেন ৫৩ জন।

যাচাই-বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তা ২৩ জনের মনোনয়নপত্র বাতিল করলে প্রার্থী থাকেন ৩০ জন। আর বাতিল হওয়া প্রার্থিদের মধ্যে ১৯ জন নির্বাচন কমিশনে আপিল করেন। সেখানে ৭ জন প্রার্থিতা ফিরে পেলে মোট প্রার্থীর সংখ্যা দাঁড়ায় ৩৭ জন।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রোববার ৬ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। আর বিএনপির চূড়ান্ত প্রার্থীদের মনোনয়নপত্র জমা হলে বাদ পড়েন প্রাথমিক মনোনয়নপত্র জমা দেয়া আরও ৬ জন। ফলে সব মিলিয়ে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

মনোনপত্র প্রতাহারকারী প্রার্থীরা হলেন- রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে বিএনপি প্রার্থী ব্যারিস্টার আমিনুল হকের স্ত্রী আভা হক, জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মজিবুর রহমান এবং ওয়াকার্স পার্টির রফিকুল ইসলাম, রাজশাহী-২ (সদর) আসনে বিএনপির বিকল্প প্রার্থী সাহিদ হাসান ও জাতীয় পাটির খন্দকার মোস্তাফিজুর রহমান ডালিম, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মেরাজ উদ্দিন মোল্লা, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক, বিএনপির বিকল্প প্রার্থী হাবিবা খাতুন ও নজরুল ইসলাম মণ্ডল, বিএনএফের মোখলেসুর রহমান এবং রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) বিএনপির বিকল্প প্রার্থী নুরুজ্জামান খান মানিক ও বজলুর রহমান।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×