পঞ্চগড়-২: আ'লীগ সমর্থক ও যুব জাগপা নেতাদের বিএনপিতে যোগদান

  যুগান্তর ডেস্ক ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:১৪ | অনলাইন সংস্করণ

আ'লীগ সমর্থক ও যুব জাগপা নেতাদের বিএনপিতে যোগদান
আ'লীগ সমর্থক ও যুব জাগপা নেতাদের বিএনপিতে যোগদান

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানকে দেশে ফেরানো ও গণতন্ত্র উদ্ধারের লক্ষে দীর্ঘদিনের দ্বন্দ কোন্দল ভুলে একট্টা হয়েছে বিএনপি। পঞ্চগড়-২ আসনে (বোদা ও দেবীগঞ্জ) সাবেক সাংসদ মরহুম মোজাহার হোসেন ও ফরহাদ হোসেন আজাদ গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে রাজনৈতিক দ্বন্দ্ব চলছিল।

অনেক জল্পনা-কল্পনার পর এই আসনটিতে মনোনয়ন পান বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক ছাত্র ও যুবনেতা ফরহাদ হোসেন আজাদ। মনোনয়ন চূড়ান্ত হওয়ার পরই মূলত বদলে যায় দৃশ্যপট।

অতীত শত্রুতা ভুলে দলের বৃহত্তরও স্বার্থে গ্রুপ দুটি ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থী ফরহাদ হোসেন আজাদের পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ শুরু করেছেন।

ফলে পঞ্চগড়-২ আসনে সুসংগঠিত আওয়ামী লীগের বিপক্ষে আসন্ন নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। এদিকে নতুন জোয়ার আসা বিএনপিতে যোগ দিয়েছেন বেশকিছু আওয়ামী সমর্থক ও যুব জাগপার নেতাকর্মীরা।

বুধবার বোদা উপজেলায় বিএনপি দলীয় প্রার্থী ফরহাদ হোসেন আজাদের বাসায় স্থানীয় উপজেলা ও পৌরসভা বিএনপির নেতাকর্মীদের এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। যেখানে উভয় পক্ষই এক হয়ে ভোটের মাঠে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বোদা উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আফাজুল ইসলামের সভাপতিত্বে সভায় ফরহাদ হোসেন আজাদ, বোদা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আকতার হোসেন হাসান, সাংগঠনিক সম্পাদক হকিকুল ইসলাম, বোদা পৌরসভা বিএনপির সভাপতি আব্দুস সামাদ তারা, সাধারণ সম্পাদক ওয়াসিউল ইসলাম হাসান, সহ সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর আবু সায়েম রুবেলসহ বোদা উপজেলা ও বোদা পৌরসভা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই সভাতেই পঞ্চগড় জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি আওয়ামীলীগ সমর্থক মো. আখতার হোসেন, যুব জাগপার কেন্দ্রীয় কমিটির সহসভাপতি বোদা পৌরসভার কাউন্সিলর মো. শাহজাহান সিরাজ ও বোদা পৌর যুব জাগপার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিএনপিতে যোগদান করেন।

এর আগে গত মঙ্গলবার দেবীগঞ্জ উপজেলা সদরের রফিকুল ইসলাম মেম্বারের মিলে দেবীগঞ্জ উপজেলা বিএনপির যৌথসভা অনুষ্ঠিত হয়। সেখানেও দুটি গ্রুপ ঐক্যবদ্ধ হয়ে বিএনপি দলীয় প্রার্থীর পক্ষে কাজ শুরু করেন। সভা শেষে ঐক্যবদ্ধভাবে বিএনপি নির্বাচনী মিছিল করেন।

বোদা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আকতার হোসেন হাসান ও বোদা পৌরসভা বিএনপির সভাপতি আব্দুস সামাদ বলেন, যৌথ সভায় ফরহাদ হোসেন আজাদ তাঁর ব্যক্তিগত ভুলক্রুটির জন্য দলের স্বার্থে নেতাকর্মীদের কাছে ক্ষমা চেয়েছেন।

তিনি বলেন, আমরাও সকল ভেদাভেদ ভুলে এখন ঐক্যবদ্ধ হয়েছি। আমাদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। আগামী নির্বাচনে দলের প্রার্থী ফরহাদ হোসেন আজাদকে নির্বাচিত করে আসনটি পুনরুদ্ধারে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করবো।

দেবীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি দেবীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তোরাব সরকার ও দেবীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাসমত আলী মাস্টার বলেন, আমাদের মধ্যে দীর্ঘদিন ধরে যে দ্বন্দ কোন্দল ছিল তার অবসান হয়েছে। আমরা ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশ নিচ্ছি। ইনশাআল্লাহ আমরা আগামী ৩০ তারিখ নির্বাচনে বিএনপির জয় নিশ্চিত।

পঞ্চগড়-২ আসনের বিএনপি দলীয় প্রার্থী ফরহাদ হোসেন আজাদ বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা, গণতন্ত্র উদ্ধারসহ দলের স্বার্থে আমাদের ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। আমরা দীর্ঘদিনের দ্বন্দ্ব কোন্দল ভুলে ঐক্যবদ্ধ হয়েছি। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে আমরা ঐক্যবদ্ধ বিএনপির প্রতীক ধানের শীষ বিজয়ী হবে ইনশাআল্লাহ।

ঘটনাপ্রবাহ : পঞ্চগড়-২: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×