বগুড়ায় নৌকার প্রচার মাইকে অগ্নিসংযোগ, বিএনপিকর্মী গ্রেফতার

  বগুড়া ব্যুরো ১৩ ডিসেম্বর ২০১৮, ২২:২২ | অনলাইন সংস্করণ

বগুড়ায় নৌকার প্রচার মাইকে অগ্নিসংযোগ, বিএনপিকর্মী গ্রেফতার

বগুড়া-১ আসনের সারিয়াকান্দিতে আওয়ামী লীগ মনোনীত মহাজোট প্রার্থী আবদুল মান্নানের (নৌকা) নির্বাচনী প্রচার মাইকে অগ্নিসংযোগ করার মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মমতাজুর রহমান মণ্ডল বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন। দুপুরে পুলিশ খাদেমুল ইসলাম পিন্টু নামে এক বিএনপি কর্মীকে গ্রেফতার করেছে।

এদিকে মামলায় বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের বিএনপি প্রার্থী কাজী রফিকুল ইসলামের ভাই এরফানুর রহমান ওরফে রেন্টু কাজীকে এক নম্বর আসামি করা হয়েছে।

এ ছাড়া ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪৫ জনকে আসামি করা হয়েছে।

এজাহার সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সারিয়াকান্দি উপজেলা সদরের বাড়ইপাড়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ওপর ভ্যানে মাইক লাগিয়ে আব্দুল মান্নান এমপির নৌকা মার্কার প্রচার চলছিল।

এ সময় মুখোশধারী কয়েকজন দুর্বৃত্ত ভ্যানচালক আইনুলকে ধরে চোখ বেঁধে ফেলে। এরপর তারা পেট্রোল ঢেলে মাইকে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়।

খবরটি প্রচার হলে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল বের করা হয়।

পরে পাবলিক লাইব্রেরির সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন নেতাকর্মীরা।

সমাবেশে অন্যদের মধ্যে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহসভাপতি আব্দুর রাজ্জাক, সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মমতাজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা অবিলম্বে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার দাবি করেন।

সারিয়াকান্দি থানার ওসি (তদন্ত) এনায়েতুর রহমান মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই ঘটনায় জড়িত সন্দেহে কুতুবপুর ইউনিয়নের সাবেক সদস্য ও বিএনপি সদস্য খাদেমুল ইসলাম পিন্টুকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, এজাহারে আসামিদের মধ্যে জেলা বিএনপির সহসভাপতি এরফানুর রহমান রেন্টু কাজী অন্যতম।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×