৮ বছর পর এলাকায় ফিরলেন মেজর হাফিজ

  লালমোহন (ভোলা) প্রতিনিধি ১৫ ডিসেম্বর ২০১৮, ১৮:৪২ | অনলাইন সংস্করণ

৮ বছর পর এলাকায় ফিরলেন মেজর হাফিজ
৮ বছর পর নিজ এলাকায় বিএনপি প্রার্থী ও সাবেক মন্ত্রী মেজর হাফিজ উদ্দিন আহমেদ। ছবি: যুগান্তর

দীর্ঘ ৮ বছর পর এলাকায় ফিরেছেন ভোলা-৩ আসনের বিএনপি প্রার্থী ও সাবেক মন্ত্রী মেজর (অব. হাফিজ উদ্দিন আহমেদ।

পুলিশ ও নেতাকর্মী বেষ্টিত হয়ে বিনা বাধায় মেজর হাফিজ বাসায় পৌঁছলেও তার কর্মী-সমর্থকরা বাড়ি ফেরার পথে হামলার শিকার হয়েছে।

লালমোহন বাজারসহ বিভিন্ন এলাকায় দফায় দফায় হামলার ঘটনা ঘটে। মেজর হাফিজকে লঞ্চঘাট থেকে বহনকারী গাড়ি ভাঙচুর হওয়ায় প্রায় ১০ কিলোমিটার পথ কর্মী-সমর্থকদের নিয়ে হেঁটে পৌর শহরের বাসভবনে পৌঁছেন তিনি।

এ সময় নেতাকর্মীদের উদ্দেশে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেন, এই নির্বাচনে সরকারি দলের পরিকল্পনা হলো কোনো মানুষকে ভোটকেন্দ্রে যেতে দেবে না। তারা কারচুপি করতে চাইবে। প্রার্থীকে মারপিট করবে, প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেবে। কিন্তু অন্তত ২৯০টি আসনে সঠিক নির্বাচন হবে। এবং এই ২৯০টি আসনের মধ্যে কমচে কম আড়াইশ আসনে বিএনপি ইনশাআল্লাহ জয় লাভ করবে।

তবে যত সন্ত্রাস আছে বরিশাল বিভাগের ভোলা এবং বরিশালে। এখানকার ১০টি আসনে তারা গোলমাল করবে বলে মন্তব্য করেন তিনি।

নেতাকর্মীদের আশ্বস্ত করে বিএনপি প্রার্থী বলেন, লালমোহন এবং তজুমদ্দিনের জনতা এই ধরনের ষড়যন্ত্র মোকাবেলা করবে।

মেজর হাফিজ আরও বলেন, লালমোহন ও তজুমদ্দিনের বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের মারধর করা হয়েছে। আমি এলাকায় আসায় বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতাকর্মী ঘর থেকে বেরিয়ে আসে। এদের ফেরার পথে পথে মারপিট করা হয়েছে। আমি ঢাকা থেকে গত পরশু আসার সময় ঢাকার নৌ-টার্মিনালে হামলা করে লঞ্চ ভাঙচুর করে আওয়ামী লীগের গুন্ডা বাহিনী। যার কারণে ওই দিন আমি আসতে পারিনি। আজ এলাকায় ফিরলেও আমার গাড়ি ভেঙে দিয়েছে, আমাকে হেঁটেই লালমোহন যেতে হয়েছে।

পুলিশ সদস্যদের প্রতি অনুরোধ করে তিনি বলেন, আপনারা এই দেশেরই নাগরিক। সরকারি কর্মকর্তা এবং কর্মচারী। আপনারা কোনো দলের পক্ষ নেবেন না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ করে মেজর হাফিজ বলেন, আপনারা মনে বল রাখবেন, আপনারা কোনো লোকের সঙ্গে খারাপ ব্যবহার করবেন না। আওয়ামী লীগের মিছিল যদি পাশে দিয়ে যায় আপনারা যেতে দেবেন। বিএনপি সন্ত্রাসী দল নয়। পুলিশ বাহিনীর সঙ্গেও খারাপ ব্যবহার করবেন না। আপনারা ধৈর্য ধরুন, বিজয় আমাদের সুনিশ্চিত হবে।

তিনি বলেন, আমি কৃতজ্ঞ। পরপর ৬ বার আপনারা আমাকে নির্বাচিত করেছেন। গত কয়েক দিন আমি ৪০০ নেতাকর্মীকে হাইকোর্ট থেকে জামিন করিয়েছি, যার কারণে আমার আসতে দেরি হয়েছে।

ঘটনাপ্রবাহ : ভোলা-৩: জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×