খাগড়াছড়িতে নৌকার পক্ষে জেএসএসের সমর্থন

  খাগড়াছড়ি প্রতিনিধি ১৬ ডিসেম্বর ২০১৮, ২১:৫১ | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগ

খাগড়াছড়িতে একাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীক বা বাংলাদেশ আওয়ামী লীগকে সমর্থন জানিয়ে সংহতি প্রকাশ করেছে জনসংহতি সমিতির বিভক্ত অংশ জেএসএস (এমএন লারমা)।

রোববার বিকেলের দিকে খাগড়াছড়ি সদরের পানখাইয়াপাড়া মারমা উন্নয়ন সংসদ মিলনায়তনে হেডম্যান কার্বারীদের সঙ্গে আলোচনা সভায় জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুপের শীর্ষ নেতারা নৌকার পক্ষে সমর্থন জানান।

এসময় বক্তারা বলেন, ‘পাহাড়ের বর্তমান পরিস্থিতিতে গেরিলা যুদ্ধ শুরুর পরিবেশ নেই। দীর্ঘ দুই দশকেও পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন হয়নি। কিন্তু জনসংহতি সমিতি আশা করে সরকারই চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে সামনের সময়ে আন্তরিকতা পোষণ করেন। তাই চুক্তি স্বাক্ষরকারী দল হিসেবে আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বা নৌকাকে জয়ী করতে কাজ করবে বলে ঘোষণা দিয়েছে।’

এসময় সন্তু লারমার সমালোচনা করে বক্তারা আরও বলেন,‘জনসংহতি সমিতির প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা পাহাড়ে আবারও সশস্ত্র আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারী দেন। কিন্তু সেটি আর সম্ভব নয়। আমরা প্রত্যাশা করি বর্তমান সরকারই পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন করবে। এ কারণে জনসংহতি সমিতি এবার খাগড়াছড়ি আসনে কোনো প্রার্থী না দিয়ে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষেই কাজ করবে। এসময় চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে নৌকা প্রতীকের প্রার্থীকে জয়ী করে আনতে হেডম্যান ও কার্বারীদের সহযোগিতা কামনা করেন তিনি।

এসময় জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুপের রাজনৈতিক বিষয়ক সম্পাদক বিভূরঞ্জন চাকমা, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা, কার্বারী অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি রণিক কুমার ত্রিপুরা অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

ঘটনাপ্রবাহ : পার্বত্য খাগড়াছড়ি: জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×