দিনাজপুরে জামায়াতের আমির ও বিএনপি নেতা গ্রেফতার

  দিনাজপুর প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০১৮, ২২:২২ | অনলাইন সংস্করণ

গ্রেফতার

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও জামায়াতের উপজেলা আমির নুরে আলম সিদ্দিকীকে মঙ্গলবার গ্রেফতার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাবের সদস্যরা।

এদিকে মঙ্গলবার দুপুরে দিনাজপুরের খানসামা উপজেলায় বিএনপি নেতা ও বিশিষ্ট ঠিকাদার রবিউল আলম তুহিনকে গ্রেফতার করেছে পুলিশ।

র‌্যাব ১৩ এর দিনাজপুর ক্যাম্প কমান্ডার মেজর সোহেল রানা প্রিন্স জানান, মঙ্গলবার ভোরে নবাবগঞ্জে অভিযান চালিয়ে নাশকতা মামলার আসামি নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও জামায়াতের উপজেলা আমির নুরে আলম সিদ্দিকীকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে বলে র‌্যাব জানায়।

মঙ্গলবার বিকাল ৪টায় আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, জামায়াত নেতা নুরে আলম সিদ্দিকী নবাবগঞ্জ উপজেলার চরারহাট এলাকায় ১২ অক্টোবর রাতে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠককালে পুলিশ হানা দিয়ে ৬ জন জামায়াত-শিবির নেতাকর্মীকে গ্রেফতার করে। ঘটনাস্থল থেকে পুলিশ ১০টি ককটেল ও ৬টি পেট্রলবোমাসহ জিহাদি বই উদ্ধার করা হয়।

অভিযানের সময় নুরে আলম সিদ্দিকীসহ আরো কয়েকজন পালিয়ে যান। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে নবাবগঞ্জ থানায় মামলা দায়েরের পর থেকে জামায়াত নেতা পলাতক ছিলেন।

এদিকে মঙ্গলবার দুপুরে খানসামা উপজেলার পাকেরহাট এলাকা থেকে খানসামা উপজেলা বিএনপি নেতা ও বিশিষ্ট ঠিকাদার রবিউল আলম তুহিনকে পুলিশ গ্রেফতার করে।

খানসামা থানার ওসি আবদুল মতিন প্রধান জানান, তুহিনের বিরুদ্ধে নাশকতা পরিকল্পনার অভিযোগ রয়েছে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,০২,৯৪১১,৭২,৩১৯৩৯,০২২
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×