দিনাজপুরে নির্বাচনী উত্তাপকে হার মানিয়েছে শীতের তীব্রতা

  দিনাজপুর প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০১৮, ২২:৩৬ | অনলাইন সংস্করণ

দিনাজপুরে শীতের তীব্রতা বৃদ্ধি
দিনাজপুরে শীতের তীব্রতা বৃদ্ধি

হিমালয়ের পাদদেশে অবস্থিত জেলা দিনাজপুরে নির্বাচনী উত্তাপকে হার মানিয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি আর তীব্র শীত। সোমবার দিবাগত রাত থেকে এই গুড়ি গুড়ি বৃষ্টি ডেকে এনেছে শীতকে।

ইতিমধ্যেই শীতে জবুথবু হয়ে পড়েছে এই জেলার মানুষ। আবহাওয়া অফিস জানিয়েছে বৃষ্টির পাশাপাশি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় ক্রমান্বয়ে শীতের তীব্রতা বাড়বে দিনাজপুরসহ এই অঞ্চলে।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, মঙ্গলবার দিনাজপুরে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ মিলিমিটার। এটি এই শীত মৌসুমের প্রথম বৃষ্টি।

তিনি জানান, শীত মৌসুমে এই বৃষ্টিপাতের ফলে বাড়তে শুরু করেছে শীতের তীব্রতা। কমতে শুরু করেছে সর্বোচ্চ তাপমাত্রা।

মঙ্গলবার দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শৈত্যপ্রবাহ বৃদ্ধির পাশাপাশি এই তাপমাত্রা বুধবার থেকে ক্রমান্বয়ে কমতে থাকবে বলে জানান দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন।

এদিতে সোমবার রাত থেকে শুরু করে মঙ্গলবার দিনভর দিনাজপুরে সারাদিন গুড়ি গুড়ি বৃষ্টি হওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। দিনভর গুড়ি গুড়ি বৃষ্টিপাতের ফলে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছে ছিন্নমুল ও অসহায় শীতার্ত মানুষ।

নির্বাচনী উত্তাপের মধ্যেও বৃষ্টি আর শীতের তীব্রতার কারনে দিনাজপুর শহর ছিল একরকম ফাঁকা। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হয়নি অনেকেই। আর যারা বের হয়েছে, তারা মোটা কাপড় পড়ে বের হয়েছে। সন্ধ্যার পরপরই শহর ফাঁকা হয়ে পড়ে। বৃষ্টি আর শীতের কারণে নির্বাচনী প্রচার-প্রচারণাও ছিল ক্ষীণ।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×