বরগুনা-১: সাগর পাড়ে নৌকার পালে হাওয়া

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৮, ১৪:৩৭ | অনলাইন সংস্করণ

  বরগুনা প্রতিনিধি

ছবি: যুগান্তর
বরগুনা-১ (সদর-আমতলী-তালতলী) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বর্তমান সাংসদ অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু চারবার এমপি হয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও মনোনয়ন পেয়েছেন। এবার জয়লাভ করলে তিনি ৫মবারের মতো সাংসদ হিসেবে জয়লাভ করবেন বলে এলাকাবাসী মনে করছেন। 
 
বরগুনা-০১ আসনে এবার মোট ভোটের সংখ্যা ৪ লাখ ১৪ হাজার ৪০২ ভোট। প্রতিদ্বন্দ্বিতা করছেন সাত  প্রার্থী। এদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বিএনপির মো. মতিয়ার রহমান তালুকদার, বাংলাদেশ ইসলামী আন্দোলনের মো. ওয়ালিউল্লাহ, বিএনএফের মো. খলিলুর রহমান খান, এনপিপির মো. মাসুদ কামাল, ইসলামী ঐক্যজোটের মো. রফিকুল ইসলাম ও  বিটিএফ থেকে মো. আবুল কালাম। 
 
তবে সরেজমিন ঘুরে দেখা গেছে-সাগর উপকূলে এবার নৌকার পালে হাওয়া লেগেছে।
 
১৯৯১ সালে প্রথমবার নৌকার মনোনয়ন পেয়ে নির্বাচিত হন সাংসদ শম্ভু। ৭ম, ৮ম, ওয়ান ইলিভেন পরবর্তী নবম সংসদ নির্বাচনে বরগুনার তিনটি আসন ভেঙে দুটি আসন করা হয়। বরগুনা-১ আসনে (সদর-আমতলী-তালতলী) আবারও দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে নির্বাচিত হন শম্ভু। '৯৬ সালে  সংসদে তিনি খাদ্য ও নৌপরিবহন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পালন করেন। 
 
এ ছাড়া তিনি সবশেষ মেয়াদে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। 
 
নির্বাচনে জয়লাভের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, অবহেলিত এ জনপদের মানুষের আস্থার প্রতিদান দিতে আমি প্রায় ৩০ বছর ধরে কাজ করছি। প্রধানমন্ত্রী আবারও আমাকে নৌকার যে দায়ভার তুলে দিয়েছেন, আমি দলীয় নেতাকর্মীদের সহায়তায় সাধারণ মানুষের সমর্থন নিয়ে আবারও এ আসনটি প্রধানমন্ত্রীকে উপহার দেব। একই সঙ্গে এলাকাবাসীর দাবি মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য চেষ্টা করব।