বাগেরহাট-৪: ঐক্যফ্রন্ট প্রার্থীকে ছেড়ে ৯৯ জনকে চালান

  মোরেলগঞ্জ প্রতিনিধি ২৬ ডিসেম্বর ২০১৮, ১৪:৪৫ | অনলাইন সংস্করণ

ঐক্যফ্রন্ট মনোনীত এমপি প্রার্থী অধ্যক্ষ আবদুল আলীম
বাগেরহাট-৪ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত এমপি প্রার্থী অধ্যক্ষ আবদুল আলীম। ছবি: যুগান্তর

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে ২০-দলীয় জোট ও ঐক্যফ্রন্ট মনোনীত এমপি প্রার্থী অধ্যক্ষ আবদুল আলীমসহ ১০০ নেতাকর্মীকে আটক করলেও পরে ধানের শীষের ওই প্রার্থীকে ছেড়ে দিয়েছে পুলিশ।

আটক অপর ৯৯ জনকে মঙ্গলবার রাতে ৫৪ ধারায় বাগেরহাট আদালতে সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে থানা পুলিশ আবদুল আলীমকে তার স্ত্রী ও বড়ভাইয়ের জিম্মায় ছেড়ে দেয়।

আটক ৯৯ জনের মধ্যে মোরেলগঞ্জ উপজেলা জামায়াতের সেক্রেটারি মাস্টার মনিরুজ্জামান, পৌর জামায়াতের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, বিএনপি নেতা মারুফ বিল্লাহ, শরণখোলা ছাত্রদল নেতা কেএম নাঈমসহ মোরেলগঞ্জ এবং শরণখোলা উপজেলার বিএনপি, যুবদল, ছাত্রদল, জামায়াতে ইসলামী ও ছাত্রশিবির নেতাকর্মীরা রয়েছেন।

এ সম্পর্কে মোরেলগঞ্জ থানার ওসি (তদন্ত) ঠাকুর দাশ মণ্ডল বলেন, ৯৯ নেতাকর্মী আটক আছেন। তাদের আপাতত ৫৪ ধারায় কোর্টে পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। মামলার আলামত হিসেবে অনেক কিছু জব্দ আছে বলেও এ কর্মকর্তা জানান।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় বাগেরহাট জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় আনুষ্ঠানিক এক প্রেস ব্রিফিংয়ে বলেন, ধানের শীষ প্রতীকের প্রার্থী আবদুল আলীমের বাড়ির পুকুরপাড় ও কাছারিঘরে কিছু লোক নাশকতার পরিকল্পনা করছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে ৯৯ জন আটক হয়েছে এবং একটি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড গুলি, ৬টি পেট্রলবোমা, ৯টি ককটেল ও কিছু লাঠিসোটা উদ্ধার করেছে পুলিশ।

এদিকে এ ঘটনা সম্পর্কে উপজেলা জামায়াতে ইসলামীর আমির অধ্যাপক বজলুর রশিদ বাদশা বলেন, মঙ্গলবার বেলা ১০টায় ২০-দলীয় জোট ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীর বাড়িতে নির্বাচনী কর্মিসভা শুরু হয়।

বেলা ১১টার দিকে বিপুলসংখ্যক পুলিশ বাড়িটি ঘিরে ফেলে। বেলা ১টার দিকে পুলিশ বাড়ির মধ্যে অভিযান শুরু করে। তারা ধানের শীষের এমপি প্রার্থী আবদুল আলীম, উপজেলা জামায়াতের সেক্রেটারি মাস্টার মনিরুজ্জামানসহ ১০০ নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়। মধ্যরাতে এমপি প্রার্থী অধ্যক্ষ আবদুল আলীমকে ছেড়ে দেয়।

এ বিষয়ে ধানের শীষ তথা ২০-দলীয় জোট ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী আবদুল আলীম বুধবার দুপুরে এ প্রতিনিধিকে জানান, ‘শান্তিপূর্ণ কর্মিসভায় পুলিশ বাঁধা দিয়ে আমাকেসহ ১০০ জনকে আটক করে। পরে আমাকে ছেড়ে দেয়’।

ঘটনাপ্রবাহ : বাগেরহাট-৪: জাতীয় সংসদ নির্বাচন

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×