কালাইয়ে আ’লীগ ও বিএনপি সংঘর্ষ: আহত ৪

  জয়পুরহাট প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০১৮, ২১:২৩ | অনলাইন সংস্করণ

কালাইয়ে আ’লীগ ও বিএনপি সংঘর্ষ: আহত ৪
কালাইয়ে আ’লীগ ও বিএনপি সংঘর্ষ: আহত ৪। ছবি সংগৃহীত

নির্বাচনী প্রচারণায় পরস্পরবিরোধী বক্তব্যের জের ধরে বৃহস্পতিবার গভীর রাতে জয়পুরহাটের কালাই উপজেলার বিয়ালা বাজারে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দু’দফা হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে।

এতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৪ নেতাকর্মী আহত এবং ওই বাজারে অবস্থিত বিএনপির দু’কর্মী আব্দুর রাজ্জাক ও নুরুল ইসলামের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ১২ লক্ষাধিক টাকার স্টেশনারি মালামাল লুটের অভিযোগ পাওয়া গেছে। এ হামলার ঘটনায় আওয়ামী লীগের আহত নেতাকর্মীরা হলেন- মাত্রাই ইউনিয়ন আ’লীগের সহসভাপতি নাছির আলী (৪৩), মাত্রাই ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি গোলাম মোস্তফা(৪৬),যুবলীগ কর্মী বেলাল হোসেন (৩৮) ও ছাত্রলীগ কর্মী মাহমুদুল ইসলাম (২৬)।

আহতদের রাতেই জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগের পক্ষ থেকে কালাই থানায় মামলা দায়ের করা হবে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

কালাই থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার গভীর রাতে কালাইয়ের বিয়ালা বাজারে বিএনপির নির্বাচনী ক্যাম্পে আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা আকস্মিক ও হামলা চালিয়ে মারপিট শুরু করলে বিএনপির কর্মী ও সমর্থকরা পালিয়ে যায়।

এরপরে রাত প্রায় আড়াইটার দিকে বিএনপির কর্মী-সমর্থকরা আওয়ামী লীগ অফিসে পাল্টা হামলা চালায়।এতে মাত্রাই ইউনিয়ন আ’লীগের সহসভাপতি নাছির আলী, মাত্রাই ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি গোলাম মোস্তফা,যুবলীগ কর্মী বেলাল হোসেন ও ছাত্রলীগ কর্মী মাহমুদুল ইসলাম আহত হন।

এ খবর জানতে পেয়ে আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা সংগঠিত হয়ে পুনরায় হামলা চালিয়ে বিএনপির নির্বাচনী ক্যাম্প ভেঙে তাদের চেয়ার-টেবিল ও কাপড় লুট করে আওয়ামী লীগ অফিসে নিয়ে সেগুলো আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

মাত্রাই ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ইয়াকুব আলী অভিযোগ করেন,বিয়ালা বাজারে তাদের নির্বাচনী ক্যাম্পে আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা প্রথমে হামলা করে নেতাকর্মীদের মারপিট করে। পরে তারা তার ছোট ভাই আব্দুর রাজ্জাক ও প্রতিবেশী নুরুল ইসলামের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে আনুমানিক ১২ লক্ষাধিক টাকার স্টেশনারি সামগ্রী লুট করে নিয়ে গেছে । আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা তার অফিসের চেয়ার ও কাপড় লুট করে আওয়ামী লীগ অফিসে জড়ো করে তাতে আগুন দেয়। এ ব্যাপারে তারা আদালতে মামলা করবেন বলে তিনি জানান।

তবে মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা অ.ন.ম শওকত হাবিব লজিক তার এ অভিযোগ অস্বীকার করে বলেন,‘মামলার ভয়ে তারা আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা বলছেন। বরং বিএনপির নেতাকর্মীরাই তাদের কর্মী-সমর্থকদের ওপর হামলা করে চারজনকে পিটিয়ে আহত করেছে। এর আগেও তারা যুবলীগের এক কর্মীকে দিনদুপুরে পিটিয়ে হত্যা করেছিল। যার মামলা চলছে এখনও ।’

এ ঘটনার খবর জানতে পেয়ে শুক্রবার দুপুরে জয়পুরহাট-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ছুটে গিয়ে সেখানে ভর্তি হওয়া চার দলীয় নেতাকর্মীকে দেখতে যান।তিনি তাদের সুস্থতার বিষয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

এ ব্যাপারে জানতে চাইলে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আব্দুল লতিফ খান বলেন,‘বিয়ালা বাজারে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আওয়ামী লীগের চার কর্মী আহত হয়েছে। এ ব্যাপারে আওয়ামী লীগের পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে। প্রাথমিকভাবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×