রাঙ্গামাটিতে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ

  রাঙ্গামাটি প্রতিনিধি ২৯ ডিসেম্বর ২০১৮, ১৪:৩৯ | অনলাইন সংস্করণ

রাঙ্গামাটিতে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ
২৯৯- আসনে জাতীয় ঐক্যফ্রন্টের বিএনপি প্রার্থী মণিস্বপন দেওয়ান সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন। ছবি: যুগান্তর

২৯৯-পার্বত্য রাঙ্গামাটি সংসদীয় আসনে জাতীয় ঐক্যফ্রন্টের বিএনপি প্রার্থী মণিস্বপন দেওয়ান অভিযোগ করে বলেছেন, আওয়ামী লীগের সশস্ত্র ক্যাডাররা পুলিশের সহায়তায় জেলা সদরসহ বিভিন্ন এলাকায় বিএনপি নেতাকর্মীসহ আমার সমর্থকদের ওপর প্রতিনিয়ত হামলা চালাচ্ছে।

শনিবার দুপুরে শহরের কাঁঠালতলির জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন মণিস্বপন দেওয়ান।

তিনি আরও বলেন, মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে হাজার হাজার নেতাকর্মীকে চরম হয়রানি করা হচ্ছে। এ পর্যন্ত ১৩ মামলায় ১৩ জনকে আটক করা হয়েছে।

এ সময় বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ান, উপজাতীয়বিষয়ক সহসম্পাদক লেফটেন্যান্ট কর্নেল (অব.) মণীষ দেওয়ান, জেলা বিএনপির সভাপতি মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপুসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

মণিস্বপন দেওয়ান বলেন, বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে যেতে নিষেধ করে দিচ্ছে আওয়ামী লীগ ক্যাডাররা। তারা আমার পোলিং এজেন্টদের থেকে কাগজপত্র ছিনিয়ে নিয়ে ভোটকেন্দ্রে না যেতে বলে দিয়েছে।

শুক্রবার রাতে শহরের বিভিন্ন জায়গায় বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হামলা করেছে আওয়ামী লীগ ক্যাডাররা। এ সময় ভোটকেন্দ্রে গেলে খবর আছে বলে হুমকি দিয়েছে তারা। আওয়ামী লীগ প্রার্থীর এসব তাণ্ডবে জনমনে তৈরি হয়েছে চরম আতঙ্ক। জনগণ চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

প্রশাসনে লিখিত অভিযোগ দিয়েও কোনো প্রতিকার নেই। প্রশাসন নিরপেক্ষ নয়; সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে প্রশাসন থেকে কোনো রকম সহযোগিতা পাওয়া যাচ্ছে না। উল্টো আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছে প্রশাসনের লোকজন। ফলে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে আমরা উদ্বিগ্ন। কেন্দ্রে যেতে ভয় পাচ্ছেন ভোটাররা।

আমরা প্রশাসনকে নিরপেক্ষ থাকার আহ্বান করছি। সুষ্ঠু নির্বাচনের ফল আমরা মাথা পেতে নেব। নির্বাচনে জয় নিয়ে যাদের আতঙ্ক, তারাই পেশিশক্তি প্রয়োগ ও তাণ্ডব চালাচ্ছে। আমাদের জয় নিশ্চিত, তাই কোনো ভয় নেই। আমরা সুষ্ঠু নির্বাচন চাই।

মণিস্বপন বলেন, জেলার বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগ ক্যাডারদের হামলা ও নির্যাতনে এ পর্যন্ত বিএনপির ১০০-১৫০ নেতাকর্মী আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ছাড়া নানাভাবে চাপ দিয়ে কতিপয় বিএনপি নেতাকর্মীকে আওয়ামী লীগে যোগদানের নাটক করা হচ্ছে।

ঘটনাপ্রবাহ : পার্বত্য রাঙামাটি: জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×