বগুড়ায় ডিবির বেষ্টনিতে অবরুদ্ধ বিএনপি প্রার্থী

  বগুড়া ব্যুরো ২৯ ডিসেম্বর ২০১৮, ২০:৪৫ | অনলাইন সংস্করণ

বগুড়ায় সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী
বগুড়ায় সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী। ছবি: যুগান্তর

বগুড়া-১ আসনে বিএনপি দলীয় প্রার্থী কাজী রফিকুল ইসলামকে ডিবি পুলিশ গত দু’দিন শহরের নাটাইপাড়ার বাড়িতে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। পুলিশ অবস্থান করায় তিনি বাড়ি থেকে বের হতে পারেননি। এছাড়া তার বাড়ি থেকে তিন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় তিনি বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। তবে ডিবি পুলিশের পরিদর্শক নুরে আলম সিদ্দিকী জানান, তার টিম বাইরে নির্বাচনী দায়িত্বপালন করছেন। তাই কাউকে অবরুদ্ধ করে রাখা বা গ্রেফতারে তাদের কোনো সম্পৃক্ততা নেই।

কাজী রফিক বলেন, পুলিশ ও আওয়ামী লীগের লোকজন তার ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে কেন্দ্রে না যেতে হুমকি দিচ্ছে। ফলে তারা বাড়িতে ঘুমাতে পারছেন না। ডিবি পুলিশ গত দু’দিন তার শহরের নাটাইপাড়ার বাড়িতে অবস্থান নেয়ায় তিনি অবরুদ্ধ ছিলেন। বাড়ি থেকে বিএনপির নেতাকর্মী লাল মাহমুদ, পলাশসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, তার ৭৫০ জন এজেন্টের মধ্যে ২৭ জনকে গ্রেফতার করা হয়েছে। তফসিল ঘোষণার পর তার নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে সোনাতলা থানায় সাতটি ও সারিয়াকান্দি থানায় ২টি মামলা হয়েছে। ৯টি মামলায় ৭৫০ জনের নাম উল্লেখ ও আরও অজ্ঞাত ৭ হাজার ৫০০ জনকে আসামি করা হয়। ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে ৭৬ জনকে।

তিনি বলেন, পুলিশ প্রজাতন্ত্রের কর্মচারী; সারাবিশ্বে তাদের সুনাম রয়েছে। তাদের অনুরোধ করব তারা যেন নিরপেক্ষ আচরণ করে।

কাজী রফিক বলেন, অনেক সীমাবদ্ধতার মাঝেও নির্বাচনে অংশ নিতে প্রস্তুত আছি। তবে প্রশাসনের কাছে ভোটের দিন নিরপেক্ষ আচরণ প্রত্যাশা করি। তিনি মোট ভোটারের ৩০-৩৫ শতাংশ নতুন ভোটারের প্রতি সম্মান দেখানোর অনুরোধ জানান।

তিনি এলাকার ভোটারদের উদ্দেশে বলেন, তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ জেলে। তাই আপনাদের একটি করে ভোট তাকে জেল থেকে মুক্ত করতে পারে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন ও বিএনপি নেতা মোশারফ হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

অন্যদিকে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম ওরফে হিরো আলম অভিযোগ করেছেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজন তার পোস্টার ছিঁড়ে ফেলছে। এছাড়া এজেন্টদের কেন্দ্রে না যেতে নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছে। তবে তিনি স্পষ্ট করে বলতে পারেননি, কারা এ কাজ করছে।

ঘটনাপ্রবাহ : বগুড়া-১: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×