যে আসনে জামানত বাজেয়াপ্ত মহাজোট প্রার্থীর

  যুগান্তর ডেস্ক    ০১ জানুয়ারি ২০১৯, ২১:৩৩ | অনলাইন সংস্করণ

বগুড়ায় জামানত হারিয়েছেন মহাজোট প্রার্থী
বগুড়ায় জামানত হারিয়েছেন মহাজোট প্রার্থী

সদ্য সমাপ্ত একদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৭ আসনে বর্তমান এমপি মহাজোট প্রার্থী জাপার আলতাফ আলী জামানত হারিয়েছেন। এ আসনে তিনি ২৬ হাজার ৫৪ ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

বগুড়া -৭ আসনে মোট ৪ লাখ ৬১ হাজার ৬২২ ভোটের মধ্যে প্রদত্ত ভোট ২ লাখ ৯৫ হাজার ৫৫২। এ আসনে বিজয়ী হয়েছেন বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক রেজাউল করিম বাবলু ওরফে গোলবাগী।

তিনি পেয়েছেন ১ লাখ ৯০ হাজার ২৯৯ ভোট। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী গাবতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি আজম খানের স্ত্রী ফেরদৌস আরা খান (ডাব প্রতীক) পেয়েছেন ৬৫ হাজার ২৯২ ভোট।

নিয়ম অনুযায়ী কোনো প্রার্থী প্রদত্ত মোট ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট না পেলে তিনি জামানত হারাবেন। এবার মনোনয়ন ফরমের সঙ্গে প্রত্যেক প্রার্থীকে সরকারি কোষাগারে ২০ হাজার টাকা করে জমা দিতে হয়েছে। এটিই নির্বাচনী জামানত।

আসনে মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের একভাগ বা তার বেশি ভোট পেলে এ টাকা ফেরত দেয়া হয়। আর ৮ ভাগের চেয়ে কম ভোট পেলে ফেরত দেয়া হয় না জামানতের টাকা।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানিয়েছেন, নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করেছেন তারা যদি প্রদত্ত ভোটের এক অষ্টমাংশ ভোট না পান তাহলে নিয়ম অনুযায়ী জামানত হারাবেন। তারা কেউই জামানত হিসেবে দেওয়া ২০ হাজার টাকা আর ফেরত পাবেন না।

ঘটনাপ্রবাহ : বগুড়া-৭: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×