সংসদ নির্বাচন: গ্রেফতারকৃত সাংবাদিকের মুক্তির আহ্বান সিপিজের

  যুগান্তর ডেস্ক ০৩ জানুয়ারি ২০১৯, ১৪:১০ | অনলাইন সংস্করণ

হেদায়েত হোসেন মোল্লা
সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লা। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভুল সংবাদ পরিবেশনের দায়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লার মুক্তি দাবি করেছে আন্তর্জাতিক অলাভজনক সংগঠন ‘কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস’(সিপিজে)।

বুধবার সাংবাদিকদের জন্য নিউইয়র্কভিত্তিক সংস্থাটির ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতির মাধ্যমে অবিলম্বে তাকে মুক্তি দিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়।

এর আগে মঙ্গলবার দুপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনের নির্বাচনে ফলের বিভ্রান্তিকর তথ্য দিয়ে সংবাদ প্রকাশের অভিযোগে অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউন’ ও ইংরেজি দৈনিক ‘ঢাকা ট্রিবিউন’র খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারের পর ওই সাংবাদিককে আদালতে পাঠানো হয়। আদালত তাকে জেলহাজতে পাঠান।

সাংবাদিক হেদায়েত হোসেনকে কারাগারে নেয়ার সময় কারাফটকের সামনে তিনি সাংবাদিকদের জানান, পুলিশ তাকে শারীরিকভাবে নির্যাতন করেছে।

এর পর বুধবার দুপুরে তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা বটিয়াঘাটা থানার ওসি মাহবুবুর রহমান সাত দিনের রিমান্ডের আবেদন করেন।

পরে শুনানি শেষে খুলনা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩-এর বিচারক নয়ন বিশ্বাস তাকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, খুলনা-১ আসনের নির্বাচনে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে সোমবার অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউন’ ও দৈনিক মানবজমিন পত্রিকায় ‘খুলনা-১-এ ভোটারের চেয়ে ২২ হাজার ৪১৯ ভোট বেশি পড়েছে!’ শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়।

এ সংবাদ প্রকাশের কারণে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কমিশন ও নির্বাচনসংশ্লিষ্টদের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

এ কারণে ‘বাংলা ট্রিবিউন’র খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা ও দৈনিক মানবজমিনের খুলনার স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামের বিরুদ্ধে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাশীষ চৌধুরী মঙ্গলবার সকালে বটিয়াঘাটা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

ঘটনাপ্রবাহ : ডিজিটাল নিরাপত্তা আইন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×