খুলনায় স্বামী মেয়র স্ত্রী উপমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ০৮ জানুয়ারি ২০১৯, ০৮:৩৩ | অনলাইন সংস্করণ

খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল ও তার স্ত্রী উপমন্ত্রী হাবিবুন নাহার তালুকদার
খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল ও তার স্ত্রী উপমন্ত্রী হাবিবুন নাহার তালুকদার। ছবি: সংগৃহীত

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন তালুকদার আবদুল খালেক। জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন তার স্ত্রী হাবিবুন নাহারও।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিগত ১০ বছর পর বাগেরহাট-৩ (রামপাল ও মোংলা) আসন থেকে তিনবার নির্বাচিত সংসদ সদস্য হাবিবুন নাহার তালুকদার এবার বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

হাবিবুন নাহার উপমন্ত্রী হিসেবে সোমবার শপথ নেন। খুলনায় রাজনৈতিক এ দম্পতিকে ঘিরে চলছে নানা আলোচনা। তাদের নিয়ে প্রশংসা এখন পুরো এলাকায়।

খুলনা মহানগরীর মুন্সীপাড়া এলাকার নিঃসন্তান এ দম্পতি বাস করেন একটি ভাড়াবাড়িতে।

পারিবারিক সূত্রে জানা গেছে, ১৯৭৭ থেকে ১৯৮৮ পর্যন্ত তালুকদার আবদুল খালেক তৎকালীন খুলনা পৌরসভার মহসিনাবাদ ইউনিয়নের কমিশনার ছিলেন। এর পর বাগেরহাট-৩ আসন থেকে তিনি আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন ১৯৯১, ১৯৯৬ ও ২০০১-২০১৪ সালে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন ১৯৯৬ সালে। তার পর ২০০৮ খুলনা সিটি মেয়র নির্বাচিত হন তিনি। ২০১৩ সালে পরাজিত হলেও সর্বশেষ ২০১৮ সালের মে মাসে সিটি নির্বাচনে মেয়র নির্বাচিত হন তিনি।

ঘটনাপ্রবাহ : বাগেরহাট-৩: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×