গাইবান্ধায় সংসদ নির্বাচনে অংশ নেবে না বিএনপি

  গাইবান্ধা প্রতিনিধি ১০ জানুয়ারি ২০১৯, ২০:৩৫:০২ | অনলাইন সংস্করণ

প্রতীকী ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে তিন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

পুনঃতফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত তিন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

তারা হলেন- বিএনপি মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক, বাসদ মনোনীত বাম গণতান্ত্রিক জোট প্রার্থী সাদেকুল ইসলাম ও চরমোনাই পীরের ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. হানিফ দেওয়ান।

গাইবান্ধা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. আব্দুল মতিনের কাছে ওই তিন প্রার্থী আবেদনের মাধ্যমে তাদের নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

ফলে বর্তমানে ওই আসনে ৮ প্রার্থীর মধ্যে ৫ প্রার্থীর মনোনয়নপত্র বহাল থাকল। পাঁচজন হলেন- আওয়ামী লীগ মনোনীত মহাজোট প্রার্থী ডা. ইউনুস আলী সরকার, জাতীয় পার্টির দিলারা খন্দকার, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত এসএম খাদেমুল ইসলাম খুদি, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মো. মিজানুর রহমান তিতু ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।

উল্লেখ্য, গত বছরের ১৯ ডিসেম্বর গভীর রাতে জাতীয় পার্টি (জাফর) মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী আকস্মিকভাবে মারা গেলে গত ২০ ডিসেম্বর নির্বাচন কমিশন গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত ঘোষণা করে।

পরবর্তীতে ২৭ জানুয়ারি ভোটগ্রহণের দিন রেখে পুনঃতফসিল ঘোষণা করা হয়। সে অনুযায়ী, ১১ জানুয়ারি শুক্রবার প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন নির্ধারণ রয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত