এবার ক্লাস বন্ধ রেখে সেই এমপির সংবর্ধনা

  রাজশাহী ব্যুরো ২০ জানুয়ারি ২০১৯, ২০:০৩ | অনলাইন সংস্করণ

এবার ক্লাস বন্ধ রেখে সেই এমপির সংবর্ধনা
সংবর্ধনা দেয়া হচ্ছে এমপি ওমর ফারুক ফারুক চৌধুরীকে। ছবি: যুগান্তর

এবার ক্লাস বন্ধ রেখে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক ফারুক চৌধুরীকে সংবর্ধনা দিয়েছেন মাধ্যমিক পর্যায়ের শিক্ষক এবং কর্মচারীরা।

রোববার দুপুরে রাজশাহীর তানোর উপজেলার নাইস গার্ডেন নামে একটি রিসোর্টে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ঘটনায় সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ এবং অসন্তোষের সৃষ্টি হয়েছে।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে ওমর ফারুক চৌধুরী তৃতীয়বারের মতো রাজশাহী-১ আসনে এমপি নির্বাচিত হয়েছেন। এমপি নির্বাচিত হওয়ার পরে তিনি রোববার দুপুর ১২টায় বিমানযোগে ঢাকা থেকে রাজশাহী ফেরেন।

এরপর নাইস গার্ডেনে তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির উদ্যোগে সংবর্ধনার আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে উপজেলার ৩২টি শিক্ষাপ্রতিষ্ঠানের এক হাজার শিক্ষক এবং কর্মচারী অংশ নেন।

সংবর্ধনা অনুষ্ঠানে এমপি ওমর ফারুক চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি জিল্লুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, উপজেলা যুবলীগের সভাপতি লুৎফল রশিদ হায়দার ময়না ও পাঁচন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান।

এদিকে ক্লাস বন্ধ রেখে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করায় অভিভাবকদের মধ্যে ক্ষোভ এবং অসন্তোষের সৃষ্টি হয়েছে।

নামপ্রকাশ না করার শর্তে কয়েকজন অভিভাবক বলেন, এমপির সংবর্ধনা নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। তবে সেটি ছুটির দিনে করা যেত। কিন্তু তা না করে ক্লাস বন্ধ রেখে সংবর্ধনা অনুষ্ঠানে প্রায় এক হাজার শিক্ষক এবং কর্মচারী অংশ নিলেন। এটি অবশ্যই আপত্তিকর।

এর আগে এমপি ওমর ফারুক চৌধুরী পরীক্ষা চলাকালে শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বাচনী সভা করেছেন বলে জানান অভিভাবকরা। এ ব্যাপারে অনুষ্ঠানের সভাপতি জিল্লুর রহমান বলেন, বছরে তিনদিন সংরক্ষিত ছুটি রয়েছে। আমরা একদিন ছুটি নিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছি। সংবর্ধনা ছাড়াও বার্ষিক ভোজের আয়োজন ছিল। মূলত অনুষ্ঠানটি শিক্ষক এবং কর্মচারীদের মিলনমেলায় পরিণত হয়েছিল।

ক্লাস বন্ধ রাখার ব্যাপারে একই ধরনের কথা বলেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম। তিনি বলেন, শিক্ষক এবং কর্মচারীদের আবেদনের প্রেক্ষিতেই তাদের সংরক্ষিত কোটা থেকে এক দিনের ছুটি দেয়া হয়েছে। এ ধরনের ছুটি নেয়ার অধিকার তাদের রয়েছে। এর চেয়ে বেশি কিছু আমি বলতে চাই না।

উল্লেখ্য, এর আগে ১৫ আগস্ট শোকদিবসে বিএনপি নেতাকে আওয়ামী লীগে যোগদান করিয়ে মিষ্টি বিতরণ, ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে আনন্দর‌্যালি এবং ছাত্রলীগ নেতা রবিনকে পিটিয়ে পুলিশে সোপর্দসহ নানা আলোচিত ঘটনা ঘটিয়ে বিতর্কের জন্ম দেন এমপি ওমর ফারুক চৌধুরী।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-১: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×