মন্ত্রী আমাকে ঘরে ডেকে জাপটে ধরে...

  যুগান্তর ডেস্ক    ১৬ অক্টোবর ২০১৮, ২২:৩৩ | অনলাইন সংস্করণ

মন্ত্রী আমাকে ঘরে ডেকে জাপটে ধরে...
এম কে আকবর (বামে) ও তুষিতা পাটেল

'মি টু' আন্দোলন ঘিরে উত্তপ্ত ভারত। বলিউডপাড়া দিয়ে শুরু হলেও তা এবার সরগরম করেছে রাজনৈতিক অঙ্গস।

দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম কে আকবরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছিলেন প্রিয়া রামানি। এর পর একে একে ১২ জন নারী তার বিরুদ্ধে অভিযোগ করেছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পদত্যাগের দাবিও উঠেছে। কিন্তু সেই দাবি উড়িয়ে দিয়ে উল্টো প্রিয়া রামানির বিরুদ্ধে মঙ্গলবার মানহানির মামলা করেছেন তিনি।

আর মানহানির মামলার কয়েক ঘণ্টার মধ্যে তার বিরুদ্ধে নতুন করে অভিযোগ করেছে নারী সাংবাদিক তুষিতা পাটেল।

তুষিতা পাটেল একটি খোলা চিঠিতে আকবরের যৌন হেনস্তার তিনটি ঘটনার উল্লেখ করেছেন। তুষিতা বেশ কিছু দিন আকবরের সঙ্গে কাজ করেছিলেন দৈনিক ‘ডেকান ক্রনিকল’এ।

তিনি লিখেছেন, আকবর তাকে কলকাতার একটি হোটেলে দেখা করতে বলেছিলেন। সেই ঘরে পৌঁছে দেখেন, একটি আন্ডারওয়্যার পরে বসে আছেন আকবর। এই দিন খুবই অপ্রস্তুত বোধ করেছিলেন তুষিতা। এক বছর পরে তুষিতা যোগ দেন ‘ডেকান ক্রনিকল’এ। একবার সেখানকার এডিটর-ইন-চিফ ছিলেন। ওই সময় কাজের অছিলায় হোটেলের ঘরে ডেকে তাকে জাপটে ধরে চুমু খেয়েছিলেন আকবর। পরের দিন হোটেলের কনফারেন্স রুমে তুষিতাকে ডাকেন আকবর। তুষিতা এড়িয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু কাজের অছিলায় তাকে আবার ডাকেন আকবর। সেখানে তুষিতাকে একলা পেয়ে জাপটে ধরে আবার চুমু খান আকবর।

তুষিতা লিখেছেন, সে দিন আমি ওই ঘটনার পর বাথরুমে গিয়ে চোখে-মুখে জল দিয়েছিলাম। আর কেঁদেছিলাম।

তুষিতা বলেছেন, আকবর যদি এই অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে মানহানির মামলা করেন, তা হলে সেই মামলা তিনি লড়তে রাজি আছেন। তুষিতা এও জানিয়েছেন, শীঘ্রই আরও অনেক নারী সাহসে ভর করে আকবরের বিরুদ্ধে অভিযোগ জানাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter