প্রিয় পাঁচ গিটার নিলামে তুলেছিলেন আইয়ুব বাচ্চু

  যুগান্তর ডেস্ক    ১৮ অক্টোবর ২০১৮, ১২:৩৬ | অনলাইন সংস্করণ

নিজের প্রিয় গিটারগুলোর সঙ্গে আইয়ুব বাচ্চু
নিজের প্রিয় গিটারগুলোর সঙ্গে আইয়ুব বাচ্চু

উপমহাদেশের সেরা গিটারিস্ট আইয়ুব বাচ্চু। গানের চেয়েও গিটারের বেশি দখল ছিল তার। মূলত গিটারের প্রতি অসামান্য প্রেমই তাকে গানের ভুবনে টেনে এনেছিল।

অথচ নিজের প্রিয় গিটারগুলোই নিলামে তুলেছিলেন তিনি। অবশ্য সেটিও ছিল এ গিটারের প্রতি প্রেমেরই কারণ।

সারাজীবন যে গিটারগুলো বাজিয়েছেন, সেখান থেকে প্রিয় পাঁচটি গিটার তুলে দিয়েছিলেন নতুন প্রজন্মের হাতে।

গত বছরের মাঝামাঝি সময়ের কথা। আইয়ুব বাচ্চুর স্বপ্ন ছিল- দেশব্যাপী গিটার বাজানোর প্রতিযোগিতা করবেন। সেই প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে তুলে দেবেন তার প্রিয় গিটারগুলো।

কিন্তু স্পন্সরের অভাবে অর্থ সংকটে পূরণ হচ্ছিল না তার এ স্বপ্ন। তাই নিজের প্রিয় গিটার বিক্রির মাধ্যমে এবার বিকল্প উপায়ে গিটারগুলো তুলে দিয়েছিলেন তরুণ প্রজন্মের গিটারিস্টদের হাতে।

এ নিয়ে সেই সময় সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টও দিয়েছিলেন তিনি।

তার সেই ফেসবুক পোস্টের পর তিনি এ ব্যাপারে অনেকটা আক্ষেপের সুরে জানিয়েছিলেন- ‘তরুণ প্রজন্মকে ভালো গিটারিস্ট হতে উৎসাহ দিতেই আমার এ উদ্যোগ।

অনেকের কাছে বলেছি- তরুণ গিটারিস্টদের জন্য একটি প্রোগ্রাম সাজিয়ে গিটারগুলো কিনে নিয়ে যারা ভালো বাজায় তাদের গিফট করে দিন।

কিন্তু এমনটি হয়নি। যাদের কাছে বলেছি, তারা হয়তো এটি পারেননি অথবা আমি পারিনি। তাই ভাবলাম আমার সংগ্রহে যেসব দামি গিটার রয়েছে, সেগুলো নষ্ট হয়ে যাবে।

প্রিয় গিটারগুলো প্রসঙ্গে তিনি বলেছিলেন, এসব দেশের বাইরে থেকে আনা। সুন্দর গিটারগুলো নষ্ট না করে যারা বাজাচ্ছেন, তারা নিয়ে যাক। এতে তরুণরা সুর তুলবে। গিটার বাজাতে উৎসাহ পাবে। তাদের সুরের মাঝেই আমি বেঁচে থাকব। এ গিটারগুলো আমার খুবই প্রিয়। এগুলো অমূল্য সম্পদ আমার কাছে। মনে হয় নিজের চেয়ে বেশি ভালোবাসি এ গিটারগুলোকে।’

ঘটনাপ্রবাহ : আইয়ুব বাচ্চু আর নেই

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter