আমজাদ হোসেনকে বিদেশে নিতে সহযোগিতা করবে সরকার

  যুগান্তর রিপোর্ট ২১ নভেম্বর ২০১৮, ২০:৪৭ | অনলাইন সংস্করণ

আমজাদ হোসেন
আমজাদ হোসেনকে বিদেশে নিতে সহযোগিতা করবে সরকার। ফাইল ছবি

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেনের উন্নত চিকিৎসার্থে বিদেশে নেয়ার জন্য সব ধরনের সহযোগিতা করবে বর্তমান সরকার।

বুধবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন আমজাদ হোসেনকে দেখতে গিয়ে সাংবাদিকদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

তিনি বলেন, আমজাদ হোসেনের অবস্থা শুরুতে অত্যন্ত শঙ্কাপূর্ণ ছিল। এখন কিছুটা উন্নতি হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে এয়ার অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া সম্ভব হবে। আর এক্ষেত্রে তার চিকিৎসার সব দায়িত্ব সরকার বহন করবে।

এ সময় আমজাদ হোসেনের ছেলে মিডিয়া ব্যক্তিত্ব সোহেল আরমান সাংবাদিকদের জানান, গতকালকে প্রধানমন্ত্রী যখন আমাদেরকে আশ্বস্ত করেছেন বা আমাদের পাশে দাঁড়িয়েছেন তখন থেকে আমরা পরিবারের পক্ষ থেকে এবং এই হাসপাতালে চিকিৎসকদের সহায়তায় বাবাকে বিদেশে পাঠানো যায় কিনা সে চেষ্টা করছিলাম। সে কারণে আমরা ব্যাংককের বিভিন্ন হাসপাতালে যোগাযোগ করেছি। তাদের সঙ্গে মেইল আদান-প্রদান চলছে। তারা বলেছে- যদি এয়ার অ্যাম্বুলেন্সে করে রোগীকে নিয়ে যাওয়া হয় তাহলে তারা গ্রহণ করবে।

তিনি বলেন,ব্যাংককে যেতে এয়ার অ্যাম্বুলেন্সে আমাদের দুঘণ্টা ২০ মিনিট সময় লাগবে। আমরা ব্যাংককের বামরুন গ্রাথ হাসপাতালে একটি ফিরতি মেইলের অপেক্ষায় আছি। সেখানে শারমিন নামে এক বাংলাদেশি মেয়ে কর্মরত আছেন। তিনি যথেষ্ট চেষ্টা করছেন। বামরুন গ্রাথ হাসপাতালটি কনফার্ম করলেই আমরা প্রধানমন্ত্রীকে বিষয়টি জানাবো বলে জানান সোহেল আরমান।

এদিকে আমজাদ হোসেনের চিকিৎসার বিষয়ে ইমপালস হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. জহির আল আমিন সাংবাদিকদের বলেন, আমজেদ হোসেন এই হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন। উনি একটি ম্যাসিভ স্ট্রোক নিয়ে ভর্তি হয়েছিলেন। দেরি করে হাসপাতালে এসেছিলেন বলে তার অবস্থা যথেষ্ট সংকটাপন্ন ছিল। আমরা শুধুমাত্র সাপোর্টিভ চিকিৎসা দিয়েছি। এখনও উনার হার্টের সমস্যা রয়েছে। তবে আমরা চিকিৎসা বোর্ড করে ওনার চিকিৎসা সম্পন্ন করছি।

এছাড়া উনার চিকিৎসার বিষয়ে গঠিত মেডিকেল বোর্ডের অন্যতম হাসপাতালটির সিনিয়র কনসালটেন্ট সহকারী অধ্যাপক ডা. শহীদুল্লাহ সবুজ বলেন, হাসপাতলে দেরি করে আসার জন্য প্রথম দিন উনার স্ট্রোকের জন্য যে চিকিৎসা সেটা আমাদের দেয়া সম্ভব হয়নি। তখন আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ৭২ ঘণ্টার আগে কোনো কিছুই বলা সম্ভব হবে না। সেই ৭২ ঘণ্টা পার হয়েছে। বর্তমানে ওনার অবস্থা ভালো বলা যাবে না। তবে এয়ার অ্যাম্বুলেন্সে করে বিদেশে নেয়ার মতো স্থিতিশীল তিনি হয়েছেন।

ঘটনাপ্রবাহ : চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×