মিটু ঝড় তুলে দিয়ে ভারত ছাড়ছেন তনুশ্রী

  যুগান্তর ডেস্ক ২০ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৯ | অনলাইন সংস্করণ

মিটু ঝড় তুলে দিয়ে ভারত ছাড়ছেন তনুশ্রী

মুম্বাই এসেই বিস্ফোরণ ঘটিয়েছিলেন সাবেক মিস ইন্ডিয়া ও বলি তারকা তনুশ্রী দত্ত। সে বিস্ফোরণে পুড়ে ছাই হয়েছে বহু বলি পরিচালক, বর্ষীয়ান অভিনেতা।

বলিমহলে ঝড় তুলেছেন তিনি। সে ঝড় কিছুটা স্তিমিত হলেও এখনও চলছে।

ভারতে ফিরেই ‘মি টু’ আন্দোলনের সূচনা করেছেন তনুশ্রী। তার আনিত বলিউডের শক্তিমান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের মামলাটি এখনো চলমান।

অভিযোগটি ছিল, প্রায় একদশক আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির শুটিং সেটে তনুশ্রী দত্তের সঙ্গে যৌন নিপীড়নমূলক আচরণ করেছিলেন অভিনেতা নানা পাটেকার।

এরপর তনুশ্রীর দেখাদেখি মুখ খুলেন অনেক বলি সেলিব্রেটিও। অভিযোগের কাতারে দাঁড়াতে হয় বিগবি অমিতাভ বচ্চনকেও।

অভিযুক্ত পরিচালকের সঙ্গে কাজ করতে অস্বীকৃতি জানান মি. পারফেক্টশনিস্ট আমির খান। মার্শাল আর্ট হিরো জড়িয়ে যান মিটু বিতর্কে।

ছবি পরিচালনা থেকে সড়ে দাঁড়াতে হয় অভিযুক্ত পরিচালক সাজিদ খান। সমালোচিত হন তার বড় বোন ফারাহ খান, বলিউড ভাইজান সালমান খানও।

বলি ড্রামাকুইন রাখি সাওয়ান্ত চলে আসেন আলোচনায়। এসব খবরের ভিড়ে কেটে গেছে পাঁচ মাস।

বলিমহলে হ্যাসট্যাগ মিটু আন্দোলনে অভিযুক্ত হয়েছেন অনেক তারকা। তবে মিটু আন্দোলনের ভারতীয় পথিকৃত তনুশ্রী এখন এসব ছেড়ে আবার যুক্তরাষ্ট্রে ফিরছেন বলে জানা গেছে।

কয়েকটি ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, বলিউডে আর অভিনয় করবেন না তনুশ্রী।

পাপারাজ্জিদের প্রশ্নে তেমনটাই জানালেন তিনি।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের নাগরিকত্বের জন্য অনেক সময় ও অর্থ বিনিয়োগ করেছি। ওই দেশেই আমার ভবিষ্যৎ। এখন সেখানেই চলে যাওয়া উচিত আমার।

ভারতে কবে ফিরবেন প্রশ্নে তিনি জানান, হয়তো কখনো আবার ফিরব।

তবে নানা পাটেকারের বিরুদ্ধে আনা অভিযোগের সেই মামলার কী হবে?

এ প্রসঙ্গে তনুশ্রীর বক্তব্য, এ মামলা চলার জন্য আমার শারীরিক উপস্থিতির আর প্রয়োজন নেই। আইনগত প্রক্রিয়া চলতে আমার ভারতে অবস্থানের কোনো প্রয়োজন নেই।

ঘটনাপ্রবাহ : তনুশ্রী-নানা পাটেকর বিতর্ক

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×