পাকপ্রেমীতে ঠাসা বলিউড, শাবানা দেশদ্রোহী: কঙ্গনা

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৫ | অনলাইন সংস্করণ

  বিনোদন ডেস্ক

পাকিস্তান না যাওয়ার ঘোষণা দিয়েছেন বলি অভিনেত্রী শাবানা আজমি ও তার স্বামী জাভেদ আখতার।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে জঙ্গী হামলায় ৪৪ সেনা কর্মকর্তার নিহতের প্রতিবাদে গতকাল (১৫ ফেব্রুয়ারি) টুইটারে এ ঘোষণা দেন শাবানা।

তবু সমালোচনার হাত থেকে রক্ষা পেলেন না শাবানা-জাভেদ দম্পত্তি।

পাকিস্তান বংশোদ্ভুত শাবানাকে ‘দেশদ্রোহী’ বলে কটাক্ষ করলেন আরেক আলোচিত বলি অভিনেত্রী কঙ্গনা রানাউত।

গত ১৪ ফেব্রুয়ারি ছিল শাবানা আজমির বাবা কৈফি আজমির জন্ম শতবার্ষিকী। এ উপলক্ষে স্বামী জাভেদকে নিয়ে করাচিতে একটি অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল তার।

আর সেদিনই বিকালে কাশ্মীরের পুলওয়ামার আওয়ান্তিপরা শহরের জাতীয় সড়কে সিআরপিএফের সদস্যদের গাড়িবহরে এক আত্মঘাতী বোমা হামলায় ৪৪ জওয়ান নিহত ও আরও ৪১ সেনা আহত হয়।

এ হামলার কয়েকমুহুর্ত পরে দায় স্বীকার করে ভিডিওবার্তা প্রকাশ করে জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ।

এ ঘটনার প্রতিবাদে পরদিন পাকিস্তানের ওই সাহিত্য সম্মেলনের না যাওয়ার সিদ্ধান্ত নেন শাবানা।

এর পরেও আজ (শনিবার) এক সংবাদ সম্মেলনে শাবানা আজমিকে এক হাত নিলেন বলি কুইনখ্যাত কঙ্গনা।

কঙ্গনা ওই সংবাদ সম্মেলনে সাংবাদিকদের পাল্টা প্রশ্ন ছুঁড়েন, ‘কোন আক্কেলে করাচি যেতে রাজি হয়েছিলেন শাবানা?’

এ প্রসঙ্গে উড়ি হামলা ঘটনায় ভারতে পাকিস্তানি শিল্পীরা নিষিদ্ধ হওয়ার ঘটনার কথা উল্লেখ করেন তিনি। সে হিসেবে হামলা হোক বা না হোক পাকিস্তানের কোনো অনুষ্ঠানে ভারতের শিল্পীদের সাড়া না দেয়া উচিত বলে জানান কঙ্গনা।

শাবানা তো সফর বাতিল করেছেন এমন প্রশ্নে বিষয়টি শাবানার লোক দেখানো বলে মন্তব্য করেন কঙ্গনা।

ভারতীয় চলচ্চিত্রে পাঁচবারের জাতীয় পুরস্কার বিজয়ী এই অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ এনে কঙ্গনা বলেন, ‘এখন গা বাঁচাতে হবে। দেশের মানুষের কথা শুনতে হবে। তাই অনুষ্ঠান বাতিল করে নাটক করছেন তারা।’


শুধু শাবানাকে আক্রমণ করে ক্ষান্ত হননি কঙ্গনা। শাবানার মতো বলি ইন্ডাস্ট্রিতে পাকিস্তান প্রেমী ‘দেশদ্রোহী’তে পরিপূর্ণ বলে দাবি করেন কঙ্গনা।


কঙ্গনার এমন কঠোর সমালোচনা আর অভিযোগের প্রতিক্রিয়ায় এক সংবাদ মাধ্যমকে শাবানা বলেন, ‘পুলওয়ামায় হামলা ঘটনায় সারা দেশজুড়ে মানুষ শোকাহত। এই দুঃসময়ে এ ধরণের বাজে কথা কানে না তোলাই উচিত বলে মনে করছি।’

বলিমহলের গুঞ্জন, সবসময়ই শাবানা আজমির বিপক্ষে অবস্থান নেন কঙ্গনা। বেশ কিছুদিন আগে বলি অভিনেতা হৃতিক রোশনের সঙ্গে কঙ্গনা দ্বন্দ্বে জড়ালে সেসময় শাবানা ও জাভেদকে পাশে পাননি তিনি। সেকারণেই কঙ্গনা এই তারকা দম্পতির ওপর ক্ষেপে থাকেন বলে খবর।