এলআরবিতে আইয়ুব বাচ্চুর জায়গায় এলেন যিনি

  বিনোদন ডেস্ক ০৬ এপ্রিল ২০১৯, ১১:২৭ | অনলাইন সংস্করণ

এলআরবিতে আইয়ুব বাচ্চুর জায়গায় এলেন যিনি

এক সাক্ষাৎকারে প্রয়াত ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চু বলেছিলেন, আমি থাকব না, তবে এলআরবি থাকবে। খুঁজে নিবে তার নতুন অভিভাবক।

শিল্পী চলে গেলেও সঙ্গীত প্রেমীদের এলআরবি ব্যান্ডের সুর বিলিয়ে দেয়া যে থামবে না সেটাই বোঝাতে চেয়েছিলেন এই কিংবদন্তি। তবুও আইয়ুব বাচ্চুর মহাপ্রয়াণের পর মনে হয়েছিল, বাংলা ব্যান্ড ইতিহাসের অন্যতম সেরা ব্যান্ড এলআরবির পথচলা বুঝি এখানেই শেষ।

কারণ আইয়ুব বাচ্চুবিহীন এলআরবি ব্যান্ডকে কল্পনা করতে পারছেন না ভক্তরা।

আইয়ুব বাচ্চুর জীবন চাকা থেমে গেলেও তার প্রিয় ব্যান্ড এলআরবির পথ চলা থামবার নয়। যে কারণে গতকাল (শুক্রবার) দেশের এই শীর্ষ ব্যান্ডটি নিয়ে এলো এক চমক।

শুক্রবার ছিল ব্যান্ডটির জন্মদিন। এলআরবি পা দিয়েছে ২৯ বছরে। শুক্রবার বেইলি রোডের ক্যাফে থার্টি থ্রিতে এলআরবির জন্মদিন পালিত হলো।

এই প্রথম আইয়ুব বাচ্চুকে ছাড়া কোনো জন্মদিন পালন করল দলটি। আর এদিনই ঘোষণা এলো এলআরবির নতুন ভোকালিস্টের নাম। তিনি হচ্ছেন এ সময়ের জনপ্রিয় শিল্পী ও কম্পোজার কাজী মোহাম্মদ আলী জাহাঙ্গীর বালাম। তবে বালাম নামেই তিনি বেশি পরিচিত। এখন থেকে তিনিই সামলাবেন আইয়ুব বাচ্চুর দায়িত্ব।

এখবর জানা মাত্রই স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন এলআরবি প্রেমীদের কেউ কেউ। গিটার ভালো বাজাতে জানে এমন কাউকেই যেন খুঁজছিলেন তারা। তবে উল্টোকথাও শোনা গেছে। আইয়ুব বাচ্চুর আসনে বালাম! মানতেই চাইছেন না সমর্থকরা।

অবশ্য এলআরবিতে যোগ দিয়েই সে কথা পরিস্কার করলেন বালাম। তিনি বলেন, বাচ্চু ভাইয়ের কোনো রিপ্লেসমেন্ট নেই। তা হবারও নয়। তিনি আমাদের লিজেন্ড। আপনাদের কাছে অনুরোধ, কেউ আমাকে বাচ্চু ভাইয়ের রিপ্লেসমেন্ট ভাববেন না। আমি বালাম কোনো দিনও বাচ্চু ভাইয়ের মতো হতে পারব না। আমি চেষ্টা করবো এলআরবিকে সাপোর্ট দিতে। আপনাদের ভালোবাসা চাই।

তিনি আরও যোগ করেন, বাচ্চু ভাইয়ের আসন গ্রহণ করতে আসিনি। এলআরবিকে ভালবেসে, সহযোগী হতেই এসেছি।

শুক্রবার এলআরবির জন্মদিনে বালাম ও এর সদস্যরা। ছবি: সংগৃহীত

উল্লেখ্য, ব্যান্ড সঙ্গীতভূবনেই বালামের প্রথম আত্মপ্রকাশ। ১৯৯৫ সালে তিনি এবং তার বন্ধুরা মিলে রেইনিগেডস নামক একটি ব্যান্ড চালু করেছিলেন।

১৯৯৮ সালের শেষদিকে দেশের আরেক খ্যাতনাম ব্যান্ড ওয়ারফেজের সঙ্গে যুক্ত হন। শুরুতে অবশ্য তিনি লিড ভোকালিস্ট ছিলেন না। তবে ২০০২ সালে ওয়ারফেজের অন্যতম প্রতিষ্ঠাতা সঞ্জয় ও বাবনা ওয়ারফেজ ত্যাগ করলে বালাম লিড ভোকালের দায়িত্ব পান।

তবে বেশ কয়েক বছর ধরে সলো অ্যালবামের গান দিয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন বালাম।

১৯৯১ সালের যেইদিনে আইয়ুব বাচ্চু, স্বপন, জয় ও এস আই টুটুলকে সঙ্গে নিয়ে যাত্রা শুরু করেছিল এলআরবি, ২৮ বছর পর একই দিনে বাচ্চুবিহীন ব্যান্ডটির মাইক হাতে নিলেন বালাম।

ঘটনাপ্রবাহ : আইয়ুব বাচ্চু আর নেই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×