শিগগিরই বাড়ি ফিরতে পারবেন এ টি এম শামসুজ্জামান

  যুগান্তর ডেস্ক    ২০ মে ২০১৯, ২২:১০ | অনলাইন সংস্করণ

এ টি এম শামসুজ্জামান
এ টি এম শামসুজ্জামান। ফাইল ছবি

অভিনেতা এ টি এম শামসুজ্জামানকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় চিকিৎসকগণ সোমবার বিকালে স্থানান্তরের সিদ্ধান্ত দেন।

রাজধানীর গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে গিয়ে দেখা যায়, বরেণ্য এই অভিনেতা শারীরিকভাবে অনেকটাই সুস্থ। তিনি এখন স্বাভাবিকভাবে বিছানা ছেড়ে উঠছেন, দাঁড়াতে পারছেন এবং স্বাভাবিক খাবারও খাচ্ছেন। শিগগিরই এ টি এম শামসুজ্জামান বাড়ি ফিরতে পারবেন বলে আশা করছেন চিকিৎসকগণ।

হাসপাতালের আইসিইউ বিভাগে কর্তব্যরত চিকিৎসক ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ ডা. মো. মতিউল ইসলাম গণমাধ্যমকে জানান, রোগীর সুস্থতার খবর জানাতে পেরে ভালো লাগছে। সোমবার বিকালে তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। সেখানে কয়েকদিন থাকার পর বাড়ি ফিরতে পারবেন।

এ টি এম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান জানান, দীর্ঘদিন আইসিইউতে থাকার পর তিনি কেবিনে যাচ্ছেন। সারাক্ষণ তাঁর কাছাকাছি থাকতে পারব জেনে খুব ভালো লাগছে। তিনি যেন সুস্থ হয়ে বাড়িতে ও কাজে ফিরতে পারেন, দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।

এদিকে, এ টি এম শামসুজ্জামানের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে সকালে গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে যান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। এসময় তিনি সার্বিক পরিস্থিতি সম্পর্কে খোঁজ নেন এবং পরিজন ও দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

প্রায় মাসখানেক আগে ২৬ এপ্রিল রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একুশে পদকপ্রাপ্ত এই অভিনেতা। অতিরিক্ত শ্বাসকষ্ট হওয়ায় রাতেই তিনি হাসপাতালে ভর্তি হন। পরিস্থিতির অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। অবস্থার উন্নতি হলে লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। ফের তাকে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আন্ত্রিক জটিলতায় ভুগছিলেন এ টি এম শামসুজ্জামান। তার অন্ত্রে প্যাঁচ লাগায় খাবার, তরল, পাকস্থলীর অ্যাসিড বা গ্যাস বাধাপ্রাপ্ত হয়ে চাপ বেড়ে গিয়ে বিভিন্ন উপসর্গ দেখা দেয়। এর চিকিৎসায় অস্ত্রোপচার করা হলে নতুন জটিলতা দেখা দেয়। এখন তিনি ক্রমেই সুস্থ হচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×