ঈদে আসছে রাশেদের ‘পাথরের চোখ নিয়ে বাঁচি’

  বিনোদন ডেস্ক ২৪ মে ২০১৯, ২৩:৪১ | অনলাইন সংস্করণ

ঈদে আসছে রাশেদের ‘পাথরের চোখ নিয়ে বাঁচি’
ঈদে আসছে রাশেদের ‘পাথরের চোখ নিয়ে বাঁচি’

এবারের ঈদুল ফিতর উপলক্ষ্যে আসছে অভিনেতা রাশেদের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পাথরের চোখ নিয়ে বাঁচি’।

বাংলার কোনো এক সবুজ শ্যামল গ্রামীণ পটভূমিতে বহু বছর আগে ঘটে যাওয়া একটি সত্য ঘটনা অবলম্বনে রচিত হয়েছে রোমান্টিক এই গল্পটি।

গল্পের মূল চরিত্র হাদি ও সারথি। এখানে রয়েছে মুসলিম ছেলে ও হিন্দু মেয়ের গল্প। রোমান্টিক গল্পটি শেষে গিয়ে মোড় নেয় শুধু কান্নায়।

মুসলিম ছেলে, নির্বাক হাদি এখনো সারথির চিতা জ্বালানোর জায়গায় অপেক্ষার প্রহর গুণে। সারথির জন্য সে পাথরের চোখ নিয়ে বেঁচে আছে।

সোহেল আরিয়ানের পরিচালনায় স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রে অভিনয় করেছেন সুস্মিতা সিনহা, রাশেদ আল মামুন, কাজী উজ্জল, তমাল মাহবুব, আফসা পারভীন, সৃজন সোহাগ।

সহকারি পরিচালক প্রান্ত ও পিঞ্জু। ফিল্মটির আর্ট ডিরেক্টর ছিলেন নাজির আহাম্মেদ। প্রযোজনায় চিত্রকল্প।

পঞ্চগড় সদর উপজেলার খানপুকুর খোলা পাড়ার ছেলে রাশেদ। ২০০৮ সাল থেকে থিয়েটার করেন পঞ্চগড় নাট্য সমিতিতে। এখান থেকেই শুরু তার অভিনয়ের যাত্রা।

২০০৯ সালে শিল্পকলা একাডেমি আয়োজিত নাট্য উৎসবে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছিলেন তিনি।

২০১৩ থেকে ঢাকায় থিয়েটার করেন। প্রায় ৮০ এর অধিক মঞ্চ নাটকে অভিনয় করেছেন রাশেদ। নিয়মিত খন্ড টিভি নাটকও করছেন।

কয়েকটি ধারাবাহিক নাটকেও অভিনয় করেছেন তিনি। তার নতুন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পাথরের চোখ নিয়ে বাঁচি’-তে হাদি চরিত্রে থাকবেন রাশেদ আল মামুন।

এ চলচ্চিত্রটির জন্য সবার কাছে তিনি দোয়া চেয়েছেন। অভিনয়ের মধ্য দিয়ে তিনি সমাজকে বদলে দিতে চান। পাশাপাশি আশা করছেন, তার নতুন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি দর্শকদের ভালো লাগবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×