চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিতে উকিল নোটিশ

  যুগান্তর রিপোর্ট ১৬ অক্টোবর ২০১৯, ১১:২৪:১৯ | অনলাইন সংস্করণ

ইলিয়াস কাঞ্চন। ছবি সংগৃহীত

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত করতে নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বরাবর আইনি নোটিশ পাঠানো হয়েছে।

শিল্পী সমিতির সাবেক দুই সদস্য মো. সোহেল খান ও মো. হোসেন লিটনের পক্ষে নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী গোলাম মোহাম্মদ সাইফুর রহমান।
উকিল নোটিশে নির্বাচন স্থগিতের ৯টি কারণ দেখানো হয়েছে। তার মধ্যে রয়েছে— নিয়মবহির্ভূতভাবে ভোটার তালিকা থেকে সদস্যদের বাদ দেয়া, গঠনতন্ত্রের তোয়াক্কা না করে

শিল্পীদের ভোটার তালিকায় জায়গা করে দেয়া, মো. সোহেল খান ও মো. হোসেন লিটন পূর্ণ সদস্য হওয়ার পরও তাদের নতুন ভোটার তালিকায় নাম না দেয়া।
উকিল নোটিশে আরও বলা হয়, এইচআর অন্তর ও আরিযান শাহ একটি এবং শ্রাবণ নামের একজন অভিনেত্রী দুটি সিনেমা করলেও তাদের পূর্ণ সদস্যপদ দেয়া হয়েছে। অথচ ১০টিরও

বেশি সিনেমায় অভিনয় করার পরও সোহেল খান ও হোসেন লিটনের সদস্যপদ বাতিল করা হয়। শুধু তাই নয়, জনপ্রিয় অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়ের নামও ভোটার তালিকায় নেই।

তবে এ বিষয়ে নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন জানান, উকিল নোটিশ এখনও হাতে পায়নি। নোটিশ হাতে পেলে তার পর পরবর্তী ব্যবস্থা নেব।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত