আইয়ুব বাচ্চুর মৃত্যুদিনে অপ্রকাশিত কবিতা পড়লেন তাহসান (ভিডিও)

  বিনোদন ডেস্ক ১৮ অক্টোবর ২০১৯, ১১:৩০ | অনলাইন সংস্করণ

আইয়ুব বাচ্চুর মৃত্যুদিনে অপ্রকাশিত কবিতা পড়লেন তাহসান (ভিডিও)

২০১৮ সালের ১৮ অক্টোবর পৃথিবী থেকে হঠাৎ বিদায় নেন কিংবদন্তি ব্যান্ড তারকা-গিটারিস্ট আইয়ুব বাচ্চু।

তার মৃত্যুতে সেদিন সারাদেশে শোকের ছায়া নেমে আসে। বেশ কয়েক দিন খবরের শিরোনামে থাকে তার নাম। এলআরবি ব্যান্ডের প্রতিষ্ঠাতা এই সংগীতশিল্পীর না ফেরার দেশে চলে যাওয়াকে আজও মেনে নিতে পারছেন না তার ভক্ত-অনুরাগীরা।

ব্যান্ডটির অন্য সদস্যরাও আইয়ুব বাচ্চুর অভাব বোধ করছেন তীব্রভাবে। তারা একযোগে বলছেন, আইয়ুব বাচ্চুর রিপ্লেসমেন্ট কখনও হয় না, হওয়ারও নয়।

এভাবেই দেখতে দেখতে এক বছর কেটে গেল। আজ শুক্রবার আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী। দিনটি পালনে এলআরবি ব্যান্ড থেকে নানা কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

তবে আইয়ুব বাচ্চুকে একটু অন্যরকমভাবে স্মরণ করেছেন সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান খান। মূলত আইয়ুব বাচ্চুর চলে যাওয়ার দিনই তাহসানের জন্মদিন।

গত বছর এই দিনে তাহসান যখন নিজের জন্মদিন পালনের সব প্রস্তুতি সেরে নিচ্ছিলেন, ঠিক তখনই বাচ্চুর মৃত্যুর খবরটি শোনেন তিনি। জন্ম উৎসবের আনন্দঘষ মুহূর্তটি সঙ্গে সঙ্গে শোকে পরিণত হয়। ভেস্তে যায় সব পরিকল্পনা। তিনি সেদিন আর জন্মদিন উদযাপন করেননি। নিজের জন্মদিন উপলক্ষে একটি কবিতা লিখেছিলেন তাহসান। তাও অপ্রকাশিত রেখেছিলেন।

গতকাল বৃহস্পতিবার রাতে জন্মদিন উপলক্ষে অর্থাৎ এক বছর পর সেই অপ্রকাশিত কবিতাটিই আবৃত্তি করে শোনালেন তাহসান। তার আগে ভিডিওবার্তায় তাহসান বলেন, ‘গত বছর ১৭ অক্টোবর ফেসবুকে আমার ভক্তদের উদ্দেশে একটি পোস্ট করেছিলাম। যেখানে লিখেছিলাম ভক্তদের কাছে আমি জোর করে একটা উপহার চাই। আর কী উপহার চাই, সেটি একটি কবিতা লিখে জানাব। কিন্তু পর দিন বাচ্চু ভাই আমাদের ছেড়ে চলে যান। এর পর আর আমার মন-মানসিকতা ছিল না কবিতাটি পোস্ট করার। আজ আবার কবিতাটি সামনে এলো তাই সবাইকে পড়ে শোনাচ্ছি।’

ভিডিওটি দেখুন-

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×