যে কারণে কানাডার নাগরিকত্ব নিয়েছিলেন অক্ষয়

  বিনোদন ডেস্ক ০৮ ডিসেম্বর ২০১৯, ১২:৪৮ | অনলাইন সংস্করণ

যে কারণে কানাডার নাগরিকত্ব নিয়েছিলেন অক্ষয়

অক্ষয় কুমারের নাগরিকত্ব ইস্যুটি অনেক দিন ধরেই ভারতীয়দের কাছে ধাঁধাঁই রয়ে গিয়েছিল। বলিউডের এই জনপ্রিয় নায়ক ভারতের নাগরিক কিনা এটি নিয়ে সংশয়ে ছিলেন অনেকেই। বিষয়টি স্পষ্ট হয় ভারতের গত নির্বাচনে।

ভারতের নাগরিকত্ব না থাকায় গত নির্বাচনে ভোট দিতে পারেননি অক্ষয়। এরপর ট্রোলের শিকার হন অক্ষয়। তখন সমালোচকরা বলেছিলেন, অক্ষয় যেহেতু ভারতীয় নাগরিকই নন, তাই ভারতের বিষয়ে কোনো মন্তব্য করার সুযোগ নেই তার।

এ নিয়ে বেকায়দায় পড়েন অক্ষয়। শুক্রবার দিল্লিতে হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটের ১৭তম আসরে এ বিষয়ে খোলামেলা কথা বলেন অক্ষয়। এ সময় মঞ্চে তার পাশে ছিলেন কারিনা কাপুর খান।

কানাডার নাগরিকত্বক কেন নিয়েছিলেন-এমন প্রশ্নের জবাবে অক্ষয় বলেছিলেন, ‘অনেক আগের কথা। আমার ১৪টি ছবি ফ্লপ হয়েছিল। এ কারণে তখন ভেবেছিলাম অন্য কিছু হয়তো করতে হবে। কানাডায় আমার ঘনিষ্ঠ বন্ধুদের একজন থাকে। তাকে ধারাবাহিক ছবি ফ্লপের কথা জানাই। সে আমাকে বলেছিল, ‘অক্ষয় তুই কানাডায় চলে আয়। আমরা মিলেমিশে কাজ করব।’ সে ভারতীয় বংশোদ্ভূত, তবে কানাডাপ্রবাসী। তাই কানাডায় কাজ করতে কানাডিয়ান পাসপোর্ট পাওয়ার প্রক্রিয়া শুরু করি। বলিউডে আমার ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ার আশঙ্কা থেকে কাজটা করেছি। যাই হোক, ভাগ্য ভালো ১৫তম ছবিটি হিট হয়েছে। এর পর আর পেছনে তাকাতে হয়নি। যদিও কখনও ভাবিনি পাসপোর্ট বদলাব। তবে এখন ভারতীয় পাসপোর্টের জন্য আবেদন করেছি। কারণ এ বিষয় নিয়ে লোকে পেছনে লেগে থাকে বলে আমার দুঃখ হয়।

অক্ষয় ভারতীয় পাসপোর্টের জন্য আবেদন করেছেন। আশা করছে শিগগিরই এই পাসপোর্ট পেয়ে যাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×