উপস্থাপনায় আনজাম মাসুদের সাফল্যের দুই যুগ

  বিনোদন প্রতিবেদক ৩০ মে ২০২০, ১৯:৫৫:৩৪ | অনলাইন সংস্করণ

দীর্ঘ প্রায় দুই যুগ ধরে সাফল্যের সঙ্গে নিয়মিত উপস্থাপনা করে যাচ্ছেন দুইবার আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়া নন্দিত উপস্থাপক আনজাম মাসুদ। গেল বছর বাংলাদেশ টেলিভিশনে তার হাত ধরে সাফল্য পাওয়া জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’ নিজ ইচ্ছেতেই ছেড়ে দেবার পর থেকে তিনি নিজস্ব ব্যবসা ও ইভেন্টের কাজ নিয়েই বেশি ব্যস্ত হয়ে উঠেন। করোনার এই ক্রান্তিকালে ব্যক্তিগত ব্যস্ততা কিছুটা কমিয়ে দিয়েছেন তিনি। তবে শিগগিরই নতুন অনুষ্ঠান নিয়ে হাজির বলে জানিয়েছেন।

এদিকে ৩১ মে তার জন্মদিন। গত কয়েকবছরের মতোই এবারও জন্মদিন নিয়ে কোনো পরিকল্পনা নেই। এ প্রসঙ্গে আনজাম মাসুদ বলেন, আমার আব্বা ইন্তেকাল করেছিলেন এই মে মাসেই। তাই আব্বা মারা যাবার পর থেকে আমার জন্মদিন আর কোনোভাবেই উদযাপন করি না। প্রতিদিন যেভাবে কাটে ঠিক সেভাবেই কাটে নিজের জন্মদিন। সবার কাছে দোয়া চাই, আল্লাহ যেন সবসময় ভালো রাখেন, সুস্থ রাখেন। কারণ সুস্থ থাকতে পারটাই জীবনের সবচেয়ে বড় নিয়ামত।

প্রসঙ্গত, আনজাম মাসুদই বাংলাদেশের একমাত্র উপস্থাপক যিনি আন্তর্জাতিক অঙ্গনে দুইবার জাতীয়ভাবে উপস্থাপনার জন্য সম্মাননা লাভ করেছেন। প্রথমবার ২০১৮ সালে ভারত থেকে শ্রেষ্ঠ উপস্থাপক হিসেবে ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন। পরবর্তীতে ২০১৯ সালে আবারো ভারত থেকেই ‘প্রগতি বাংলা অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন তিনি।

১৯৯৬ সাল থেকে তিনি উপস্থাপক হিসেবে নিয়মিত কাজ করে যাচ্ছেন। সেসময় তিনি বিটিভিতে ‘বিদ্যাঙ্গন’ নামের একটি অনুষ্ঠান উপস্থাপনা করতেন। এরপর একই চ্যানেলে ‘আজকাল’ নামের একটি অনুষ্ঠানের উপস্থপনা করেন। পরবর্তীতে এটিএন বাঙলায় ‘এক দুই তিন’ এবং ‘আজ কাল পরশু’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন। বিটিভির টানা ছয়টি ঈদ ‘আনন্দ মেলা’ উপস্থাপনা করেন আনজাম মাসুদ।

দীর্ঘ সময় তিনি বিটিভিতে ‘পরির্বতন’ অনুষ্ঠানের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দেন। দেশের মধ্যে উপস্থাপনায় স্বীকৃতি স্বরূপ তিনি অর্জন করেছেন সর্বোচ্চ চারবার বাচসাস পুরস্কার’সহ বিসিআরএ, সিজেএফবি, বাবিসাস, শেরেবাংলা স্বর্ণ পদক।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত