রবি চৌধুরী ও মিজান মালিকের ভিন্নধর্মী গান ‘মতবাদ’ (ভিডিও)

  যুগান্তর রিপোর্ট ০২ জুলাই ২০২০, ২১:১৯:০৭ | অনলাইন সংস্করণ

‘মতবাদে ভাগ করেছো/মানুষ খুঁজে দেখো না/মানুষকে মানুষ ভাবো/ সরে যাবে করোনা’- এমন মানবিক ও মানবতার কথামালা দিয়ে সাজানো সাংবাদিক ও গীতিকবি মিজান মালিকের লেখা ‘মতবাদ’ গানটি রিলিজ হয়েছে। গানটি গিয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী রবি চৌধুরী। ‘মতবাদ’ গানটি দুজনের যৌথ প্রযোজনায় এমআর প্রেজেন্টেশনের ব্যানারে বৃহস্পতিবার রিলিজ করা হয়।

গীতিকার মিজান মালিক বলেন, করোনার এই করুণ সময়ে আমি চেষ্টা করেছি ভালো কিছু গান করতে। যা মানুষের মনকে প্রসন্ন করে, প্রশান্ত করে। ভাবিয়ে তোলে তার সময়বোধকে। মানুষ হয়ে মানুষকে মতবাদে বিভিক্ত করে আমরা বিশ্বজুড়ে সৃষ্টির সেরা জীব মানুষের প্রতি যে নির্দয়তা দেখিয়েছি, তা চোখের সামনে ফুটে উঠলে মন বিষণ্ন হয়ে ওঠে। আসলে কোনো মতাদর্শে বিভক্ত করা হলে মানুষ অধিকারহারা হয়। আমি আমার গানে সেই অবহেলা বঞ্চণার কথা বলেছি। সব ভেদাভেদ ভুলে এক কাতারে আসার কথা বলেছি।

শিল্পী রবি চৌধুরী বলেন, মিজান মালিক বরাবরই ভিন্ন ধারার গান লিখেন। তার লেখা আরও অনেকগুলো গান আমি করেছি। অনেক রেসপন্স পেয়েছি। তার লেখা ‘একলা হতে চাই’ গানের জন্য আমরা দুজনই বাচসাস পেয়েছিলাম। তিনি আরও বলেন, ‘মতবাদ’ গানটিও অনেক ভালো হয়েছে। মানুষের অধিকারের কথা বলা হয়েছে। আমি চেষ্টা করেছি, কণ্ঠে ধারণ করে তা ফুটিয়ে তুলতে। আশা করি, সবার ভালো লাগবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত