গালওয়ান সংঘাত নিয়ে চলচ্চিত্র বানাচ্ছেন অজয় দেবগণ

  বিনোদন ডেস্ক ০৫ জুলাই ২০২০, ২২:৩১:০০ | অনলাইন সংস্করণ

অজয় দেবগণ। ছবি: সংগৃহীত

গালওয়ান সংঘাত নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন অজয় দেবগণ। ছবিটিতে দেশপ্রেমী জওয়ানের চরিত্রে দেখা যাবে অজয় দেবগণকে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত ১৫ জুন পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় চীনের সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ান নিহত হয়েছেন। এই জওয়ানদের আত্মত্যাগের কাহিনীই ফুটিয়ে তোলা হবে চিত্রনাট্যে। অজয় দেবগণ ফিল্মসের বরাত দিয়ে এমন খবর জানিয়েছে গণমাধ্যমটি।

ছবিটির সহ-প্রযোজনা করবে এলএলপি ফিল্মস। এর আগে এলওসি কার্গিল, ট্যাঙ্গো চার্লি, তানহাজি দা আনসাং হিরোতে দেশপ্রেমীর চরিত্রে অভিনয় করতে দেখা গেছে অজয়কে। এর বাইরে সিংহম ফ্র্যাঞ্চাইজি তার জনপ্রিয় চরিত্রগুলোর মধ্যে অন্যতম। রয়েছে গঙ্গাজলও।

এদিকে, ভূজ: দা প্রাইড অফ নির্মাণ মুক্তি পাবে ডিজনি হটস্টারে। ৭১-এর যুদ্ধে বিধ্বস্ত এয়ার বেস স্টেশন পুনরায় গড়ে তুলতে উদ্যোগ নিয়েছিলেন তৎকালীন স্কোয়াড্রন লিডার বিজয় কার্নিক। তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন স্থানীয় ৩০০ জন মহিলা। এটাই চিত্রনাট্য ভূজের। এই ছবির পরিচালক অভিষেক দুধাইয়া।

এছাড়া অজয় দেবগণের পরবর্তী ছবি ময়দান মুক্তি পাবে ওটিটি প্লাটফর্মে। আগামী বছর ১৩ অগাস্ট সেই ছবির মুক্তি খবর টুইট করেন এই অভিনেতা। ভারতের জাতীয় ফুটবল দলের কোচ সৈয়দ আবদুল রহিমের কাহিনী অবলম্বনে এই ছবি। বনি কাপুর প্রযোজিত এই ছবিতে রুদ্রনীল ঘোষও আছেন। যদিও এই ছবির প্রেক্ষাপট বাংলা। কিন্ত ছবিতে বাংলা ভাষার কোনো জায়গা নেই। এই অভিযোগে সরব হয়েছেন ভাষা আন্দোলনের কর্মীরা।

হিন্দি ছাড়াও তামিল ও তেলগু ভাষায় দেখা যাবে এই ছবি। এখানেই আপত্তি তুলেছেন বাংলার ভাষা আন্দোলনের কর্মীরা।

ঘটনাপ্রবাহ : সীমান্তে চীন-ভারত উত্তেজনা

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত