ভারতের সেরা অভিনেত্রী সদ্যপ্রয়াত শ্রীদেবী

  অনলাইন ডেস্ক ১৩ এপ্রিল ২০১৮, ১৫:৫৯ | অনলাইন সংস্করণ

শ্রীদেবী

মৃত্যুর দুই মাস পর ভারতের সেরা অভিনেত্রী ঘোষিত হয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী। অন্যদিকে বাংলা ছবি নগরকীর্তন- এর জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ঋদ্ধিসেন।

শুক্রবার ভারতের ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণাকালে শ্রীদেবী ও ঋদ্ধিসেনকে এ স্বীকৃতি দেয়া হয়।

মালয়লাম ছবি ভয়ানকম-এর জন্য জয়রাজ শ্রেষ্ঠ পরিচালকের সম্মান পান।

বাংলা ছবি নগরকীর্তন সেরা অভিনেতার পাশাপাশি আরও তিনটি স্বীকৃতি অর্জন করেছেন। তা হল বিশেষ জুরি পুরস্কার, এ ছবির রাম রজক সেরা মেকআপ আর্টিস্ট ও গোবিন্দ মণ্ডল শ্রেষ্ঠ কস্টিউমের জন্য পুরস্কৃত হন।

এবার সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে অহমীয়া ছবি ভিলেজ রকস্টার। সেরা হিন্দি ছবির পুরস্কার পেয়েছে নিউটন।

সেরা বাংলা আঞ্চলিক ছবি নির্বাচিত হয়েছে অতনু ঘোষ পরিচালিত এবং সৌমিত্র চট্টোপাধ্যায় ও প্রসেনজিত চট্টোপাধ্যায় অভিনীত ময়ুরাক্ষী।

সেরা অ্যাকশনধর্মী ছবি নির্বাচিত হয়েছে বাহুবলী-২। সেরা তেলুগু ছবি ও স্পেশাল এফেক্ট পুরস্কারও পেয়েছে ছবিটি।

সেরা কোরিওগ্রাফির জন্য পুরস্কৃত হয়েছে টয়লেট এক প্রেম কথা ছবির ‘গোরি তু লট্ঠ মার’ গানটি। মম ছবির আবহ সুরের জন্য পুরস্কৃত হয়েছেন এ আর রহমান।

এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণার জন্য গঠিত জুরি বোর্ডে নেতৃত্ব দেন পরিচালক শেখর কাপুর। অন্য সদস্যরা হলেন ইমতিয়াজ হুসেন, মেহবুব, দক্ষিণী অভিনেত্রী গৌতমী তাডিমাল্লা, কন্নড় পরিচালক পি শেশাদ্রি, পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরী, রঞ্জিত দাস, রাজেশ মাপুস্কার, ত্রিপুরারি শর্মা ও রুমি জাফরি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×