পল্লীকবি স্মরণে গান করলেন বনি ও মনির

  যুগান্তর ডেস্ক ১৬ এপ্রিল ২০১৮, ২১:১৯ | অনলাইন সংস্করণ

গান

বাংলা নববর্ষ উপলক্ষে পল্লীকবি জসীমউদ্দীন স্মরণে গান করলেন দুই তরুণ কণ্ঠশিল্পী বনি ও মনির। আলাদা পেশার দুই তরুণ প্রথমবারের মতো একসঙ্গে কণ্ঠ মেলালো।

'আমায় ভাসাইলিরে... আমায় ডুবাইলিরে...' শিরোনামের বিখ্যাত এই বাংলা গানটি সম্পূর্ণ নতুন আঙ্গিকে সঙ্গীত আয়োজন করেছেন বনি নিজেই।

গান প্রসঙ্গে বনি বলেন, এই গানটি মূলত ভাওয়াইয়া গানের সম্রাট আব্বাস উদ্দিনের গাওয়ার পর থেকেই বাঙালির কাছে অনেক জনপ্রিয়। মনে গেথে যাওয়া পল্লীকবির চরণগুলো নতুন করে দর্শক-শ্রোতার কাছে আনার চেষ্টা করেছি মাত্র। গানটি সব বাংলা ভাষাভাষীর ভালো লাগবে বলে আশা প্রকাশ করেন বনি।

মনির বলেন, ভাসাইলিরে.. গানটি প্রথম রুনা লায়লার কণ্ঠে শোনা। তারপর থেকেই গানটির ভক্ত আমি।

তিনি বলেন, আমার প্রথম প্রকাশিত কোনো গান এটি। ভবিষ্যতে নতুন মৌলিক গান করার আশা আছে। সামনের দিনে বনির সঙ্গেও সমন্বিত গান প্রকাশের অপেক্ষায় আছে বলে জানান মনির।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই সাবেক শিক্ষার্থী মনির ও বনি, দুজনেই একই বর্ষের বন্ধুও। বন্ধুত্ব থেকেই একসঙ্গে গানের শুরু। ফরহাদুল ইসলাম বনি পড়েছেন লোকপ্রশাসন বিভাগে। বর্তমানে একটি মাল্টি ন্যাশনাল কোম্পানিতে কমিউনিকেশন ম্যানেজার।

সাংবাদিকতা বিভাগে পড়া মনিরুল ইসলাম পেশায় একজন সাংবাদিক। যমুনা টেলিভিশনে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত।

গানটির মিউজিক ভিডিও এরই মধ্যে প্রকাশিত হয়েছে ইউটিউব ও ফেসবুকে। টেলিভিশন ও রেডিওতেও শুনতে পাবেন দর্শক-শ্রোতারা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter