বিয়ে করে মুসলমান হয়েছেন বলিউডের যে নায়িকারা

  যুগান্তর অনলাইন ০৪ মে ২০১৮, ০৮:২১ | অনলাইন সংস্করণ

বলিউড তারকা

ভালোবাসা মানে না কোনো বাধা, তেমনি প্রেম শোনে না কোনো ধর্মে কথা। সব কিছু বিসর্জন দিয়েও ভালোবাসার মানুষটিকে পেতে চায় সবাই। কিন্তু ভালোবেসে বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ায় যদি ধর্ম? তা হলে নিজের জন্মগত ধর্মও বিসর্জন দিতে প্রস্তুত থাকেন অনেকে।

এমন ঘটনা ঘটেছে বলিউড তারকাদের ক্ষেত্রে। তা হলে আসুন জেনে নেয়া যাক এমন কয়েকজন হার্টথ্রব সারা জাগানো বলিউড তারকার নাম, যারা বিয়ের জন্য মুসলমান হয়েছেন।

শর্মিলা ঠাকুর : ভারতের তৎকালীন ক্রিকেট টিমের ক্যাপ্টেন মনসুর আলি খান পতৌদির প্রেমে পড়েন শর্মিলা ঠাকুর। হিন্দু বাঙালি পরিবারের মেয়ে শর্মিলা মুসলমান পতৌদিকে বিয়ে করার জন্য ইসলাম ধর্মগ্রহণ করেন।

হেমা মালিনী : ড্রিমগার্ল হেমা আর ধর্মেন্দ্রর প্রেমকাহিনীর কথা অনেকেই জানেন। তাদের অনেক বাধা অতিক্রম করতে হয়েছে। শুধু তাই নয়, হেমা অনেক নামিদামি অভিনেতার কাছ থেকেই বিয়ের প্রস্তাবও পেয়েছিলেন। তাদের মধ্যে ছিলেন সঞ্জীব কুমার ও জিতেন্দ্রর মতো নায়কও। কিন্তু হেমা বদ্ধপরিকর ছিলেন ভালোবাসার মানুষ ধর্মেন্দ্রকেই বিয়ে করবেন। তবে তাদের বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ান ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ কৌর। তিনি ধর্মেন্দ্রকে বিবাহবিচ্ছেদ দিতে প্রস্তুত ছিলেন না। এই বাধা কাটাতে ১৯৭৯ সালে হেমা ও ধর্মেন্দ্র দুজনেই ইসলাম ধর্মগ্রহণ করে বিয়ে করেন। মুসলিম ধর্মে যেহেতু একাধিক বিবাহ আইন রয়েছে, সেহেতু তারা এভাবে বিয়ে করে সংসার শুরু করেন।

আয়েশা টাকিয়া : ২০০৯ সালে আয়েশা বিয়ে করেন ফারহান আজমিকে। এই বিয়ের জন্য আয়েশাকে ইসলাম ধর্মগ্রহণ করতে হয়।

অমৃতা সিংহ : অমৃতা সিংহ সাইফ আলি খানের প্রেমে পড়েন। তাদেরও বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ায় ধর্ম। তারাও ভালোবেসে বিয়ের জন্য ইসলাম ধর্মগ্রহণ করেছিলেন। ১৩ বছর ঘর সংসার করার পর অবশ্য তাদের বিবাহবিচ্ছেদও হয়ে যায়। এর পর সাইফ আলির সঙ্গে বিয়ে হয় কারিনার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter