জো ওয়ালশ, জেসন বেকারদের সঙ্গে বাংলাদেশের অনির নাম

  হক ফারুক আহমেদ ১৪ জুন ২০১৮, ১৪:৩৩ | অনলাইন সংস্করণ

অনি হাসান
ছবি: মাজহারুল ইসলাম আজাদ

বিশ্বখ্যাত গিটার প্রস্তুত কোম্পানি কারভিন। যুক্তরাষ্ট্রভিত্তিক এ কোম্পানি অত্যন্ত মানসম্মত ও মর্যাদাপূর্ণ ইলেকট্রিক গিটার প্রস্তুতের জন্য সারাবিশ্বে জনপ্রিয়। কারভিন বর্তমানে তাদের গিটারগুলো কিসেল নামে ব্র্যান্ড হিসেবে বাজারজাত করছে।

কারভিন গিটারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দ্য ঈগলস ব্যান্ডের জো ওয়ালশ, এলান হোল্ডসওর্থ, গ্রেগ হওয়ি, নিল জাজাসহ অসম্ভব খ্যাতিমান জেসন বেকারের নাম অন্যতম। এবার এসব নামের সঙ্গে উচ্চারিত হল বাংলাদেশের একজন গিটারিস্টের নাম। তিনি অনি হাসান।

বাংলাদেশের এই গিটারিস্ট কারভিন/কিসেল গিটারের ব্র্যান্ড অ্যাম্বাসেডরের হওয়ার মর্যাদা লাভ করেছেন। বাংলাদেশের কেনো গিটারিস্টের কারভিন/কিসেল গিটারের এনডরসমেন্ট পাওয়ার ঘটনা এটাই প্রথম।

অনি হাসান গত ১২ জুন তার ফেইজবুক পেজে তার এনডরস করা গিটারের ছবিসহ একটি পোস্ট দেন। সেখান থেকেই এ ব্যাপারে জানা যায়। বর্তমানে অনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

এ ব্যাপারে তার সঙ্গে যোগাযোগ করলে অনি যুগান্তরকে জানান, ‘বাংলাদেশের একজন গিটারিস্ট হিসেবে এটি সত্যিই আনন্দদায়ক ও মর্যাদার। এ অর্জন শুধু আমার নয় বাংলাদেশের। আমি মনে করি, এ প্রাপ্তি আমাদের দেশের যারা তরুণ ও এ প্রজন্মের গিটারিস্ট আছেন তাদেরকেও অনুপ্রাণিত করবে।’

অনি হাসান গিটারিস্ট হিসেবে তার যাত্রা শুরু করেন কিশোর বয়সে। ব্যান্ড ভাইভে গিটারিস্ট হিসেবে তিনি প্রশংসা কুড়ান। এর পর যোগ দেন দেশের আরেক খ্যাতনামা ব্যান্ড মেটাল মেইজে। সেখানে থেকে তিনি দেশের লিজেন্ডারি রক ও মেটাল ব্যান্ড ওয়ারফেইজে যোগ দেন ২০০৬ সালে।

২০১৫ সাল পর্যন্ত ওয়ারফেইজে গিটার বাজান এবং তরুণ প্রজন্মের কাছে গিটারিস্ট হিসেবে আইকনে পরিণত হন। ওয়ারফেইজে থাকাকালিন অনি ‘পথচলা’, ‘সত্য’ অ্যালবামগুলোতে গিটার বাজানোর পাশাপাশি বেশ কিছু জনপ্রিয় গানের কম্পোজিশন করেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.