ইরান-বাংলাদেশের ‘ইসলামি ছবি’ তৈরি করবে অনন্ত জলিল

  যুগান্তর ডেস্ক    ২২ জুন ২০১৮, ১৭:৫৬ | অনলাইন সংস্করণ

ইরান-বাংলাদেশের ‘ইসলামি ছবি’ তৈরি করবে অনন্ত জলিল
তেহরানের বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর মোহাম্মদ সবুর হোসেনের বাসভবনে তোলা ছবি। সৌজন: রেডিও তেহরান

ইরানের সঙ্গে যৌথভাবে তৈরি হতে যাওয়া সিনেমা আগামী বছর মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল।

যৌথভাবে নির্মিত এ ছবিতে ইসলামি ম্যাসেজ থাকবে। আর এ লক্ষ্যে তিনি ইতিমধ্যে ইরান সফর করেছেন। রেডিও তেহরানকে দেয়া সাক্ষাৎকারে নায়ক অনন্ত জলিল এসব কথা বলেছেন।

অনন্ত জলিলের পরিবার ছাড়াও এ সফরে তার সঙ্গে ছিলেন তার মিডিয়া ম্যানেজার, এক বন্ধু, বাংলাদেশে অবস্থিত ইরানের সাংস্কৃতিক কেন্দ্রের বাংলাদেশি জনসংযোগ কর্মকর্তা সাইদুল ইসলাম।

এ ছবি করার বিষয়টি তার ইরান সফরের মূল উদ্দেশ্য বলে জানান অনন্ত জলিল। তিনি বলেন, ইসলামি ভাবধারায় পুষ্ট অনেক ছবি আগে করেছে ইরান।

বিশেষ করে ইসলামি ছবি তৈরিতে ইরানের অনবদ্য দক্ষতার কথা তুলে ধরতে যেয়ে অনন্ত জলিল বলেন, ইরানের ছবি অস্কারে গিয়েছে, কান চলচ্চিত্র উৎসবে গিয়েছে।

এমনকি বাংলাদেশেও ডাবিং করে ইরানের অনেক নাটক-ছবি দেখানো হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ইরানের এ ধরনের ছবি ছোটবেলা থেকেই দেখে এসেছি। যৌথভাবে এ ধরনের ছবি বানানোর জন্য ইরান সেরা দেশ বলে জানান তিনি।

ছবির কাজ কবে শুরু হবে জানতে চাইলে অনন্ত জলিল বলেন, চলতি বছরেই এর কাজ শুরু হবে। এ জন্য দিন-তারিখ এখনো ঠিক করা হয়নি। আগামী বছর ছবি মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে।

অনন্ত জলিলের স্ত্রী চিত্র নায়িকা বর্ষা এ ছবিতে থাকবেন জানিয়ে তিনি বলেন, সম্পূর্ণ শালীনতা বজায় রাখা হবে ছবিতে। এ ছাড়া ইরানের অভিনেত্রীরা যেভাবে হিজাব বা ইসলামী শালীন পোশাক পরে অভিনয় করেন এ ছবির সব অভিনেত্রী তা বজায় রাখবেন।

চিত্রনায়িকা বর্ষার পাশাপাশি এতে ইরান এবং বাংলাদেশের অভিনেত্রীরা অভিনয় করবেন। ছবিতে ইরানি নায়কও থাকবেন।

এদিকে ছবির নাম এখনো ঠিক হয়নি বলে এ ছবি নির্মাণের সঙ্গে জড়িত ইরানি একটি সূত্র জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter