গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যালে রোকেয়া প্রাচী

  যুগান্তর ডেস্ক    ১৪ জানুয়ারি ২০১৮, ১৫:০১ | অনলাইন সংস্করণ

রোকেয়া প্রাচী
রোকেয়া প্রাচী

শেষ হলো ‘গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল, লক্ষ্মীপুর ২০১৮’। শুক্রবার উৎসবের সমাপনী অনুষ্ঠানে শ্রেষ্ঠ চলচ্চিত্র ও নির্মাতার নাম ঘোষণা করা হয়। জমকালো এ আয়োজনে উপস্থিত হন নন্দিত অভিনেত্রী, নির্মাতা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী।

এছাড়াও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাইন উদ্দিন পাঠান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুরুজ্জামান ও আওয়ামীলীগ নেতা আবদুল মতলবসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। রোকেয়া প্রাচী বলেন, চমৎকার এ আয়োজনটিতে উপস্থিত হতে পেরে দারুণ এক ভালোলাগা কাজ করেছে। আমি বরাবরই ভালো যেকোনো কাজের পক্ষে। চেতনার পক্ষে। তরুণদের হাত ধরে এমন একটি আয়োজন যে সফল হয়েছে তা দেখে আমি সত্যিই আনন্দিত। এ ফিল্ম ফ্যাস্টিভ্যাল সারাদেশে ছড়িয়ে পড়ুক আমি তা-ই চাই।

উৎসবের গ্র্যান্ড অ্যাওয়ার্ড ‘বেস্ট অফ দ্য ফেস্ট’ নির্বাচিত হয়েছে ফ্রান্সের চলচ্চিত্র-দ্য হেলপার। শ্রেষ্ঠ নির্মাতার পুরস্কার পেয়েছেন নরওয়ের আলেক্সান্দার আরমাস তারপিন, তার ‘জেনারেশন মার্স’ চলচ্চিত্রের জন্য। সেরা এনিমেশনের পুরস্কার পেয়েছে দ্য ফ্লাওয়ার ফাউন্ড, সেরা তথ্যচিত্রের পুরস্কার পেয়েছে উগান্ডার ছবি ‘ক্রাশ মাই কার্ট’ (Crush my Cart) এবং লোকাল ট্যালেন্ট বিভাগে পুরস্কার পেয়েছে বাংলাদেশের চলচ্চিত্র-আবর্ত।

সমাপনী অনুষ্ঠানের আগে বাংলাদেশি তরুণদের নির্মিত চারটি চলচ্চিত্রের প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। চলচ্চিত্রগুলো হলো, জিসান মাহাদীর ‘অ্যা বার্ড ইন দ্য কেস’, মুইদ হাসান তড়িৎ এর ‘নপুংসক’, সুকান্ত বিশ্বাসের ‘ম্যাজিক বক্স’ এবং জামসেদুর রহমান সজীবের ‘বাড়ি ফেরা’।

প্রিমিয়ারের পরে পরিচালকবৃন্দ সাংবাদিক ও দর্শকদের সঙ্গে মুক্ত আলাপে অংশ নেন। এই ফেস্টিভ্যালের দ্বিতীয় আসর রংপুরে ‘গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল, রংপুর’ আগামী জুন মাসে অনুষ্ঠিত হবে বলে জানান উৎসবের প্রডিউসার হেমন্ত সাদীক।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter