এবার মুক্তি পেল আলী জ্যাকোর বাংলা গান

  যুগান্তর রিপোর্ট ২৪ জুলাই ২০১৮, ২২:১২ | অনলাইন সংস্করণ

আলী জ্যাকো, ছবি সংগৃহীত
আলী জ্যাকো, ছবি সংগৃহীত

ইংরেজি গানের পর এবার মুক্তি পেল পাঁচবার কিক বক্সিংয়ে বিশ্বচ্যাম্পিয়ন বৃটিশ বাংলাদেশি আলী জ্যাকোর প্রথম বাংলা গান।

ভারতের টাইম মিউজিকের ব্যানারে মুক্তি পেয়েছে তার ‘আমার আপন হইলো পর’ শিরোনামের গানটি। গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটি তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি দেয়।

যুক্তরাজ্যের নিউক্যাসেলের সমুদ্র সৈকতে চিত্রায়িত গানটির কথা লিখেছেন ও সুর করেছেন জুবায়ের বাবু। আইটিউন, স্পোটিফাই ও আমাজানে পাওয়া যাচ্ছে গানটির মিউজিক ভিডিও।

আলী জ্যাকো জানান, বৃটেনে বসবাস করলেও বাংলাদেশের প্রতি রয়েছে তার অগাধ ভালোবাসা। আব্দুল করিম, হাছন রাজা, ও রাধারমনের গানের প্রতি রয়েছে তার অন্যরকম টান।

দেশের প্রতি ভালোবাসার কারণেই তিনি বাংলা গান শুরু করেছেন। তার আরও একটি বাংলা গানের কাজ প্রায় শেষ পর্যায়ে বলে জানান তিনি।

আলী জ্যাকোর পৈত্রিক বাড়ি সিলেটের সুনামগঞ্জ উপজেলার ছাতক গ্রামে। দেশীয় সংস্কৃতির সাথে পরিচিত হতে বাবা চমক আলী ও মা গুলনাহার বেগমের ইচ্ছায় ছয়টি বছর ছাতকে কাটান তিনি। পরে বৃটেনে ফিরে গিয়ে ব্যবসার পাশাপাশি বক্সিংয়ে ক্যারিয়ার গড়েন।

কিক বক্সিংয়ে পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হয়ে বৃটেন ও বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনেন। আলী জ্যাকো শখের বশে গানের জগতে প্রবেশ করেন প্রায় দুই বছর হলো ।

ইতিমধ্যে মুক্তি পেয়েছে তার ১০ টি ইংরেজি গান ও মিউজিক ভিডিও। চলতি বছরের বাকি পাঁচ মাসে আরও পাঁচটি গান মুক্তি দেবার পরিকল্পনা রয়েছে তার।

সম্প্রতি বলিউড অভিনেতা সালমান খান তার মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘রেস-থ্রি’তে আলী জ্যাকোর একটি ইংরেজি গানের হিন্দি ভার্সন ব্যবহার করেছেন। গানটি দেশ বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter