‘টাইটানিক’ ছবিতে অভিনয়ের সুবাদে আজও আয় করে চলেছেন রিস

  যুগান্তর ডেস্ক    ১৭ আগস্ট ২০১৮, ১২:৩৯ | অনলাইন সংস্করণ

রিস থম্পসন (ডানে), টাইটানিকে অভিনয়কালে তার বয়স ছিল ৫ বছর।
রিস থম্পসন (ডানে), টাইটানিকে অভিনয়কালে তার বয়স ছিল ৫ বছর।

ডুবে যাচ্ছে জাহাজ আটলান্টিকের শীতল গহিনে। সেই জাহাজে মা-বোনের সঙ্গে কমদামি টিকিটের যাত্রী এক আইরিশ শিশু।

মা বুঝতে পারছেন লাইফবোটে জায়গা পাওয়ার আশা তাদের নেই। মৃত্যু অনিবার্য। তাই ক্যাবিনে ছোট্ট সোনামণিদের ঘুম পাড়িয়ে মৃত্যুর জন্য অপেক্ষা করছেন তিনি। এভাবেই ক্যাবিনে ঘটে সেই ছোট্ট আইরিশ শিশুর সলিল সমাধি।

আটলান্টিকে 'টাইটানিক' ডুবেছিল ১০৭ বছর আগে। তবে ২১ বছর আগের রুপালি পর্দায় ডুবতে দেখা টাইটানিকের এসব অসামান্য বেদনার দৃশ্য দর্শকের হৃদয় থেকে মুছে যায়নি।

রিস থম্পসন নামের যুবকটি ছিলেন সেদিনের ‘লিটল আইরিশ বয়’। যাকে আজও মনে রেখেছেন ‘টাইটানিক’প্রেমীরা।

জেমস ক্যামেরুন পরিচালিত ‘টাইটানিক’-এর মোট আয় ছিল ২.২ বিলিয়ন মার্কিন ডলার। সে কথা অজানা নয়; তবে ‘টাইটানিক’-এ অভিনয়ের সুবাদে আজও আয় করে যাচ্ছেন এক যুবক এ কথা হয়তো অনেকের জানা নেই।

আন্তর্জাতিক এক গণমাধ্যমে রিস স্মরণ করেন সেদিনের কথা। তিনি বলেন, সেই অভিনয়ের জন্য তিনি ৩০ হাজার মার্কিন ডলার পেয়েছিলেন। টাইটানিক থেকে আয় আমার এখনও হচ্ছে। ৫ বছরের লিটল আইরিশের মৃত্যুর করুণ ট্র্যাজেডির দৃশ্যটি হয়তো এসবের কারণ।

তিনি জানান, ছবি মুক্তির পর থেকে তার বাসার ঠিকানায় চেক আসতে শুরু। ২৫ বছর বয়সে এসেও তিনি চেক পেয়ে চলেছেন অজ্ঞাত-অপরিচিতদের কাছ থেকে। ১০০-৩০০ মার্কিন ডলারের চেক তার নামে আজও আসে প্রতি বছর। যার উৎস শতাধিক বছর আগে ডুবে যাওয়া একটি জাহাজ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.