‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’ শিরোনামে অডিও অ্যালবাম

  যুগান্তর রিপোর্ট ৩১ আগস্ট ২০১৮, ১৪:৪৭ | অনলাইন সংস্করণ

  অডিও অ্যালবাম ৩১ আগস্ট ২০১৮, ১৪:৪৭ | অনলাইন সংস্করণ

‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’ শিরোনামে অডিও অ্যালবাম, ছবি সংগৃহীত।
‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’ শিরোনামে অডিও অ্যালবাম, ছবি সংগৃহীত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে ‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’ শিরোনামে অডিও অ্যালবাম প্রকাশিত হয়েছে। বঙ্গমাতা জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হয়েছে ‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’ শিরোনামে অডিও অ্যালবামটি।

গতি কবি আসমা টগরের কথায় দেশবরেণ্য সুরকার ও সংগীত পরিচালক জীবন্ত কিংবদন্তি সুয়েজ শ্যামের অসাধারণ সুরে এবং সহযোগিতায় গানগুলো ঠাঁই পেয়েছে ও সময়ের কিছু প্রতিশ্রুতিশীল তরুণ কণ্ঠে। আসমা টগর বাংলাদেশ বেতারে প্রযোজনা সহকারী এবং বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন।

১৫ আগস্টের বেদনাবিধূর এই দিনে তোমাকে বিনম্র শ্রদ্ধা, বঙ্গবন্ধু তুমি বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক মহাযোদ্ধা, শেখ মুজিব একটি নাম, একটি ইতিহাস, শোষিত মানুষের মুক্তির জন্য তেইশটি বছর করল কারাবাস, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ভুলতে পারি কি তোমার অবদান। জীবন দিয়ে তুমি রেখেছ প্রমাণ এ দেশে কারা রাজাকার, কারা বেঈমানসহ বঙ্গবন্ধুকে ও ১৫ আগস্টের গুরুত্বপূর্ণ বিষয়গুলো উঠে এসেছে এই গানের অ্যালবামে।

‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’ শিরোনামে অডিও অ্যালবামটির বিষয়ে আসমা টগর যুগান্তরকে বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু আমার খুব প্রিয় নেতা। যখন থেকে বুঝতে শিখেছে তার আদর্শ নিজের মধ্যে লালন করেছি। বঙ্গমাতাকে আমি আমার মায়ের মতো শ্রদ্ধা করি। অনেক দিন থেকে নিজের মধ্যে একটি সুপ্ত বাসনা ছিল। বঙ্গবন্ধু ও বঙ্গমাতাকে নিয়ে কিছু করতে চাই।

তিনি বলেন, নতুন প্রন্মের কাছে ১৫ আগস্ট ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরাই হল আমার এই গানগুলো লেখার অন্যতম কারণ। এ লেখার পেছনে সম্পূর্ণ আমার মায়ের অবদান। ভালোবাসা ও শ্রদ্ধায় ভরা কিছু শব্দমালা আপনাদের হ্নদয়ে ঠাঁই করে নেবে বলে আমার বিশ্বাস।

আগস্ট মাস শোকের মাস। জাতীর জন্য এক কলঙ্কময় মাস।১৯৭৫ সালের ১৫ আগস্ট বিপদগামী পাক হায়েনাদের প্রেতাত্মা তথা সেনাবাহিনীর একটি চক্রান্তকারী চক্র সপরিবারে হত্যা করে বাঙালি জাতির জনক, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.