আতিফ আসলামের ওপর ক্ষুব্ধ কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকর

  যুগান্তর ডেস্ক    ০৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:৫৩ | অনলাইন সংস্করণ

ভারতের সুর সম্রাজ্ঞি লতা মঙ্গেশকর পাকিস্তানের শিল্পী আতিফ আসলামের ওপর ভীষণ ক্ষেপেছেন ।

ভারতের সুর সম্রাজ্ঞি লতা মঙ্গেশকর পাকিস্তানের শিল্পী আতিফ আসলামের ওপর ভীষণ ক্ষেপেছেন ।

আতিফ আসলামের গলায় 'চলতে চলতে ইঁউহি মিল গ্যায়া থা' বিখ্যাত গানটির নতুন ভার্সান শুনে রেগে যান ভারত রত্নে ভুষিত এ শিল্পী। খবর জি নিউজের।

সম্প্রতি লতা মঙ্গেশকরের 'চলতে চলতে ইঁউহি মিল গ্যায়া থা' গানটি নতুন ভাবে উঠে এসেছে পাকিস্তানি গায়ক আতিফ আসলামের গলায়। 'মিত্রোঁ' নামে একটি ছবিতে গানটি ব্যবহার করা হয়েছে।

১৯৭২ সালে নিজের কণ্ঠে গাওয়া জনপ্রিয় এই গানটির রিমিক্স হওয়ায় মোটেই খুশি নন লতা মঙ্গেশকর।

আতিফের গাওয়া গানটি প্রসঙ্গে লতা বলেন, আমি এই গানটি শুনতেই চাই না। পুরনো গানগুলির রিমিক্স করার যে ট্রেন্ড তা আমায় ভীষণই কষ্ট দেয়।

তিনি ক্ষিপ্ত হয়ে প্রশ্ন ছুড়েন, এখানে সৃজনশীলতা কোথায়? এখানে সুন্দর ক্লাসিক নোটগুলি পুরোপুরি বদলে ফেলা হয়। অনেকক্ষেত্রে গানের কথাও বদলে ফেলা হয়। কিন্তু কার অনুমতি নিয়ে এসব করা হয়?

রিমিক্স গানটিতে শুরু ও শেষে নতুন করে কিছু কথা জুড়ে এমনভাবে বদলে ফেলা হয়েছে যে, এ গানকে 'চলতে চলতে ইঁউহি মিল গ্যায়া থা' গানের নকল না বলে বিকৃতরূপ বলছেন কেউকেউ।

এ ব্যাপারে ভারত রত্নে ভূষিত শিল্পী লতা মঙ্গেশকর বলেন, বড় বড় কবি, গীতিকারদের লেখা বিখ্যাত গান ও সুরকে কারও বদলে ফেলার অধিকার নেই।

প্রসঙ্গত, মীনা কুমারী অভিনীত 'পাকিজা' ছবির এ গানটিতে কণ্ঠ দিয়েছিলেন কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকর। সুর দিয়েছিলেন খ্যাতনামা সুরকার গুলাম মহম্মদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter