২০ নভেম্বর: আজকের দিনটি কেমন যাবে?

  যুগান্তর ডেস্ক ২০ নভেম্বর ২০১৯, ০৫:৫৮ | অনলাইন সংস্করণ

২০ নভেম্বর: আজকের দিনটি কেমন যাবে?

আজ ২০ নভেম্বর ২০১৯, বুধবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি বৃশ্চিক রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ : ২১ মার্চ-২০ এপ্রিল

চিকিৎসক ছাড়া অন্য পেশাজীবীদের চুক্তিভিত্তিক জরুরি কাজ সম্পাদনে হুট করে সিদ্ধান্ত নেয়া ঠিক হবে না। অন্যের ওপর নির্ভরতা ছেড়ে সচল হয়ে উঠুন। সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ মানসিক অস্থিরতার উপশম হবে।

বৃষ : ২১ এপ্রিল-২০ মে

ব্যবসায়িক যোগাযোগে আজ যথেষ্ট অগ্রগতি হবে। প্রয়োজনে আজ বিদেশি অংশীদারের সঙ্গে নতুন কোনো চুক্তিতে আবদ্ধ হওয়ার সুযোগ রয়েছে। যে কোনো ধরনের লেনদেনের আগে ভালোভাবে যাচাই করে নেবেন।

মিথুন : ২১ মে-২০ জুন

বেসরকারি কর্মচারীদের আজ কারও কথায় উত্তেজিত না হয়ে আগের পরিকল্পনা বাস্তবায়নে উদ্যোগ নিন। বয়স্কদের সঙ্গে প্রয়োজনে আলোচনা করে সিদ্ধান্ত নিতে পারেন। প্রেমের ব্যাপারে সংযত থাকুন।

কর্কট : ২১ জুন-২১ জুলাই

পুরনো ব্যবসায়ীদের জন্য দিনটি নিজেকে গুছিয়ে নেয়ার দিন। অনেক দিনের পুরনো কোনো অংশীদার ঝামেলার কারণ হয়ে দেখা দিতে পারে। কর্মজীবীদের জন্য নতুন কোনো দায়িত্ব লাভের সম্ভাবনা রয়েছে। প্রেম ও রোমান্স শুভ।

সিংহ : ২২ জুলাই-২১ আগস্ট

নিজের ভেতরে কিছুটা অস্থিরতা অনুভব করতে পারেন। ধর্মীয় কাজে মনোযোগ মানসিক শান্তি এনে দিতে পারে। অপরাহেœর পর সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশ নিলে ভালো করবেন। পরকীয়ায় জড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

কন্যা : ২২ আগস্ট-২১ সেপ্টেম্বর

বিশেষ কোনো কারণে আপনার মেজাজ তুঙ্গে উঠতে পারে। কারও ওপর উত্তেজনা আরোপ করা ক্ষতির কারণ হতে পারে। দূরের কোনো ব্যবসায় অর্থলগ্নি করার আগে ভালোভাবে যাচাই করে নিতে ভুলবেন না। বিয়ের যোগ শুভ।

তুলা : ২২ সেপ্টেম্বর-২২ অক্টোবর

নতুন কোনো বিনিয়োগে ঝুঁকি নেয়ার আগে আপনার অংশীদারদের সম্পর্কে ভালোভাবে জেনে নিন। ব্যস্ততার জন্য সব কাজ আজ শেষ করা কঠিন হতে পারে। কারও কোনো আমন্ত্রণে যাওয়ার আগে সব ঠিক আছে কিনা তা দেখে নিন।

বৃশ্চিক : ২৩ অক্টোবর-২১ নভেম্বর

মানসিক অস্থিরতা বেড়ে যাওয়ার মতো ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। কারও কথায় উত্তেজিত হয়ে নিজের পূর্বপরিকল্পনা বাতিল বা স্থগিত করা ঠিক হবে না। মা-বাবা বা বয়স্ক কারও স্বাস্থ্য আজ উদ্বিগ্নের কারণ হয়ে উঠতে পারে।

ধনু : ২২ নভেম্বর-২০ ডিসেম্বর

অবস্থা বিবেচনা করে পরিকল্পনা বাস্তবায়নের সিদ্ধান্ত নিন। কারও কথায় অনুপ্রাণিত হয়ে আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকুন। নিজের ইচ্ছার বিরুদ্ধে আজ কোনো কাজ জোর করে সম্পাদন করা উচিত হবে না।

মকর : ২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি

যে কোনো ধরনের বৈঠকি আলোচনায় পদস্থ ও অধীনস্থ উভয়ের সঙ্গেই কৌশলী হতে হবে। নিজের কোনো পুরনো পাওনা আদায়ে সহযোগীদের কেউ সাহায্য করতে পারে। বিপরীত লিঙ্গের কারও সঙ্গে আজ মতবিরোধ দেখা দিতে পারে।

কুম্ভ : ২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি

অপরিকল্পিত কোনো কাজ আপনাকে ঝামেলায় ফেলে দিতে পারে। পুরনো কোনো প্রতিশ্রুতি রক্ষা করার আগে বিশ্বস্ত কারও সঙ্গে আলোচনা করে নিলে উপকার পাবেন। কারও কারও ক্ষেত্রে কর্মস্থলে বদলির যোগ রয়েছে।

মীন : ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ

অহেতুক ব্যয়ের হাত থেকে নিজেকে সংযত রাখুন। পাওনাদারের টাকা পরিশোধের ব্যবস্থা নিন। তবে ব্যবসায়ীদের বড় ধরনের ব্যাংক ঋণ বা অর্থ লগ্নিকারী প্রতিষ্ঠান থেকে ঋণ পেতে পারেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×