১১ জুলাই: আজকের দিনটি কেমন যাবে?

  যুগান্তর ডেস্ক ১১ জুলাই ২০২০, ০৯:৪৮:৪৭ | অনলাইন সংস্করণ

আজ ১১ জুলাই ২০২০, শনিবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি কর্কট রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ : ২১ মার্চ-২০ এপ্রিল

আজ ঘরের বাইরে কাজের বা বেড়ানোর যে উদ্দেশ্যেই বেরোন না কেন আগে ধর্মীয় বাণী পাঠ করে নিতে ভুলবেন না। কাজ সম্পাদনে ধীরগতির জন্য অস্থির না হয়ে কৌশলের সঙ্গে এগোন, তা কল্যাণকর হবে।

বৃষ : ২১ এপ্রিল-২০ মে

আবেগপ্রবণ কোনো খবরে আজ আপনি উদ্বেলিত হয়ে উঠতে পারেন। পরোপকারে মনোযোগী হলে ভালো করবেন। বড় ধরনের কোনো লেনদেনের সময় কাউকে সঙ্গে রাখুন ও তার দলিল করে নিতে ভুলবেন না।

মিথুন : ২১ মে-২০ জুন

আজ যত জরুরিই হোক না কেন কথা কম বলার চেষ্টা করুন। অন্যের কাজে নাক গলাবেন না এবং নিজের কাজেও কাউকে নাক গলাতে দেবেন না। পরিবারের সদস্যদের স্বাস্থ্য সম্পর্কে বিশেষ খেয়াল রাখুন।

কর্কট : ২১ জুন-২১ জুলাই

নিজের কাজে কাউকে নাক গলাতে দেবেন না। পুরনো পরিচিত বয়স্ক ও প্রভাবশালীদের হস্তক্ষেপের কারণে পারিবারিক ক্ষেত্রে মানসিক অস্থিরতা দেখা দিতে পারে। ধর্মীয় কাজে নিজেকে মনোনিবেশ করুন।

সিংহ : ২২ জুলাই-২১ আগস্ট

পেশাজীবী মহিলাদের কর্মস্থলে অধস্তন তরুণ সহযোগীদের সম্পর্কে সচেতন থাকতে হবে। এড়িয়ে চলার চেষ্টা না করে তাদের সঙ্গে কৌশলী হোন। চলার পথে যানবাহনে ও পথ পারাপারে তাড়াহুড়া করা বিপজ্জনক হতে পারে।

কন্যা : ২২ আগস্ট-২১ সেপ্টেম্বর

আর্থিক যোগাযোগে দিনের শুরু থেকেই যৌথ ও অংশীদারি কাজে অবহেলা না করে প্রয়োজনে প্রিয়জনের সহযোগিতা নিতে পারেন। সিদ্ধান্ত নিতে মাথা ঠাণ্ডা রাখুন। প্রেম ও বিয়ের আলোচনায় গুরুজনের মতামতকে গুরুত্ব দিন।

তুলা : ২২ সেপ্টেম্বর-২২ অক্টোবর

পুরনো কোনো সমস্যার সমাধানে কর্মস্থলে উদার মনোভাব প্রদর্শন করা ঠিক হবে না। প্রয়োজনে কিছুটা কঠোর মনোভাব বজায় রাখার চেষ্টা করুন। ব্যবসায়ীদের আজ ঝিমিয়ে পড়া ব্যবসাকে চাঙ্গা করার জন্য দ্রুত উদ্যোগ নিতে হবে।

বৃশ্চিক : ২৩ অক্টোবর-২১ নভেম্বর

কর্মস্থলে বয়স্ক অধস্তনদের আচরণ সম্পর্কে যথেষ্ট সতর্ক থাকতে হবে। পুরনো কোনো পাওনা আদায়ে সহকর্মীর সহযোগিতা নিতে পারেন। কারও কারও ক্ষেত্রে নতুন করে প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হতে পারেন।

ধনু : ২২ নভেম্বর-২০ ডিসেম্বর

কর্মস্থলে কারও ওপর দায়িত্ব অর্পণ করে নির্ভার থাকা ঠিক হবে না। জরুরি প্রয়োজনে দূরে অবস্থানরত কোনো প্রভাবশালী আত্মীয়ের সঙ্গে সাক্ষাৎ করে সহযোগিতা নিতে পারেন। যাত্রাপথে পানীয়ের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

মকর : ২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি

পুরনো কোনো গুরুত্বপূর্ণ কাজ সম্পাদনে একটুও অবহেলা ক্ষতির কারণ হতে পারে। বন্ধুদের সঙ্গে আড্ডা বেশ জমে উঠতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে আজ পদোন্নতি বা গুরুত্বপূর্ণ দায়িত্বলাভের যোগ রয়েছে।

কুম্ভ : ২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি

অধীনস্থ বিশ্বস্ত কাউকে সহজেই কাজে লাগাতে পারবেন। গুরুত্বপূর্ণ কোনো বিষয় বাস্তবায়নে আজ হঠাৎ করে উত্তেজিত হওয়ার আশঙ্কা রয়েছে। বিপরীত লিঙ্গের ব্যাপারে অতি উৎসাহ প্রকাশ করা থেকে সংযত থাকুন।

মীন : ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ

কারও কারও জন্য আজ শিক্ষা সফর শুভ হতে পারে। পারিবারিক কাজে আজ আরও বেশি মনোযোগী হতে হবে। বয়স্ক কারও সঙ্গেই মতানৈক্য ও উত্তেজনা প্রকাশ করা যাবে না।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত