ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারে ফিনল্যান্ডে বিএনপির প্রতিবাদ

  এমরান খান, হেলসিংকি থেকে ২৩ অক্টোবর ২০১৮, ১২:৫৩ | অনলাইন সংস্করণ

গ্রেফতার

ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারি জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতার মাধ্যমে শাসনক্ষমতায় এসে বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী রাষ্ট্রীয় ক্ষমতা দীর্ঘস্থায়ী করার অপচেষ্টা অব্যাহত রেখেছে।

কারণ অতীত ইতিহাস ভুলে গেলেও আওয়ামী লীগ অন্তত এটুকু অনুধাবন করতে পেরেছে যে, জনগণের ওপর অত্যাচার-নিপীড়নের মাত্রা বৃদ্ধির কারণে এবার ক্ষমতা হারালে আগামীতে ক্ষমতায় আসার সুযোগ অত্যন্ত ক্ষীণ।’

‘এ চিন্তা মাথায় রেখেই বর্তমান সরকার দেশের বুদ্ধিজীবীসহ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিহিংসামূলক মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার এবং ক্রমাগত জুলুম-নির্যাতনের পথ বেছে নিয়েছে।

তারই ধারাবাহিকতায় রাজধানীর উত্তরায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।।

অতীত ইতিহাস সাক্ষ্য দেয়, জনগণের মৌলিক অধিকার হরণ এবং বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর অত্যাচার ও নিপীড়ন-নির্যাতন চালিয়ে কোনো স্বৈরশাসকই রাষ্ট্রীয় ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সক্ষম হয়নি, বর্তমান শাসকগোষ্ঠীও তাদের স্বপ্ন পূরণে ব্যর্থ হবে।’

বিবৃতিতে ফিনল্যান্ড বিএনপি নেতারা অবিলম্বে ব্যারিস্টার মইনুল হোসেনের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেন ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার, মবিন মোহাম্মদ, মোকলেসুর রহমান চপল, এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, শামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, মোস্তাক সরকার, মিজানুর রহমান মিঠু, তাপস খান, আলাউদ্দিন আহমেদ, শাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, তাজুল ইসলাম, আশরাফ উদ্দিন, নাজমুল হাসান লিটন, রফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, আরিফুজ্জামান বাবু, জুয়েল, আজহার খান, আশরাফুল আলম প্রমুখ।

এর আগে রংপুরের একটি মানহানির মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। রংপুরের ওই মামলার ওয়ারেন্টের সূত্র ধরে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা আ স ম রবের রাজধানীর উত্তরার বাসা থেকে সোমবার রাত পৌনে ১০টায় ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

ঘটনাপ্রবাহ : মাসুদা ভাট্টি-মইনুল হোসেন বিতর্ক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter