মালয়েশিয়া বিএনপি'র উদ্যোগে বিপ্লব ও সংহতি দিবস পালন

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ০৮ নভেম্বর ২০১৮, ১৪:৫৪ | অনলাইন সংস্করণ

দিবস

ঐতিহাসিক বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে মালয়েশিয়া বিএনপি।

৭ নভেম্বর বুধবার সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের রেস্টুরেন্ট রাঁধুনিতে দোয়া ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

কাজী মোহাম্মদ আনোয়ার হোসেন হাই এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এ সভা শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়া বিএনপি প্রস্তাবিত সভাপতি মো. শহীদ উল্যাহ শহীদ।

মালয়েশিয়া বিএনপি সাংগঠনিক সম্পাদক মো. কাজী সালাউদ্দিনের সঞ্চালনায় আলোচনাসভায় বক্তব্য রাখেন বিএনপির সহসভাপতি মো. আব্দুল মোতালেব জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম, সহসাধারণ সম্পাদক মো. ইমন হাসান, তামিংজায়া শাখা বিএনপির সাধারণ সম্পাদক আ স ম মারুফ, ছাত্রদলের আহ্বায়ক নাজমুল হুদা চৌধুরী প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ৭ নভেম্বর বিপ্লবের সফলতার সিঁড়ি বেয়েই আমরা বহুদলীয় গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির পথ পেয়েছি। ৭ নভেম্বর বিপ্লবের মহানায়ক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমাদের সে পথ দেখিয়ে গেছেন। তার প্রদর্শিত পথ ধরেই বাংলাদেশ আজ উন্নয়ন-অগ্রগতির মহাসড়কে উঠে এসেছে।

আর সে জন্যই আমাদের জাতীয় জীবনে ৭ নভেম্বরের গুরুত্ব অপরিসীম। আবারো আমাদের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র চরম সংকটের মুখে। আর সে জন্য গণতন্ত্রের প্রতীক ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে। দেশকে বন্দিদশা থেকে মুক্ত করতে বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে আমাদের সবাইকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিন্টু সরকার, কোতারায়া শাখা বিএনপি সভাপতি মো. বাসার রানা, বিএনপি নেতা শওকত মজিব, মো. জামিল হোসেন, মো. রিয়াজ, মিজানুর রহমান, আব্দুল হামিদ, মো. মনির, সোহেল, ও নাসির প্রমুখ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter