এক মাসের মধ্যে মালয়েশিয়ায় কর্মী যাওয়া শুরু হবে: হাইকমিশনার শহিদুল

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ১২ নভেম্বর ২০১৮, ২১:১১ | অনলাইন সংস্করণ

কুয়ালালামপুরস্থ হোটেল বিস্তানায় হাবের কনফারেন্সে বক্তব্য দেন মালয়েশিয়ায় নিযুক্ত হাইকমিশনার মহ. শহিদুল ইসলাম
কুয়ালালামপুরস্থ হোটেল বিস্তানায় হাবের কনফারেন্সে বক্তব্য দেন মালয়েশিয়ায় নিযুক্ত হাইকমিশনার মহ. শহিদুল ইসলাম। ছবি: যুগান্তর

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মহ. শহিদুল ইসলাম বলেছেন, আগামী এক মাসের মধ্যে মালয়েশিয়ায় নতুনভাবে জনশক্তি রফতানি শুরু হবে। কলিং হওয়ায় অপেক্ষমান কর্মীরা ৩০ ডিসেম্বর পর্যন্ত মালয়েশিয়ায় যাওয়ার সুযোগ পাবেন।

তিনি বলেন, ১০ সিন্ডিকেটের মাধ্যমে মালয়েশিয়ায় কর্মী নিয়োগ হবে না। সাত শতাধিক বৈধ রিক্রুটিং এজেন্সির মাধ্যমেই মালয়েশিয়ায় নতুন প্রক্রিয়ায় কর্মী যাওয়ার সুযোগ পাবে। এ বিষয়টি মালয়েশিয়া সরকার নিশ্চিত করেছে।

সোমবার মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ হোটেল বিস্তানার বলরুমে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) আয়োজিত মাকের্টিং কনফারেন্সে (মালয়েশিয়া-২০১৮) প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাব সভাপতি আবদুস ছোবহান ভূঁইয়ার সভাপতিত্বে ও মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিমের পরিচালনায় মাকের্টিং কনফারেন্সে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাবের সাবেক সভাপতি আবদুস শাকুর, সাবেক সহ-সভাপতি সৈয়দ গোলাম সরওয়ার, সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, রুহুল আমিন মিন্টু ও আকবর হোসেন মঞ্জু।

এ কনফারেন্সে হাবের অর্থ সচিব মাওলানা ফজলুর রহমান, শাহ আলম, মাহমাদুল হক পেয়ারু, ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ, এমএনএইচ খাদেম দুলাল, মোহাম্মদ জুনায়েদ গুলজার, শরীয়াত উল্লাহ শহিদ, দূতাবাসের শ্রম শাখার প্রথম সচিব মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, প্রথম সচিব কন্স্যুলার মো. মাসুদ হোসাইন প্রমুখ বক্তব্য দেন।

হাইকমিশনারের উদ্দেশে কনফারেন্সে হাবের শীর্ষ নেতা সৈয়দ গোলাম সরওয়ার বলেন, মালয়েশিয়ায় প্রচুর বাংলাদেশি কর্মীর চাহিদা রয়েছে। কর্মী নিয়োগ শুরু হলে যাতে ১০ সিন্ডিকেটের মতো আর কোনো একতরফা জনশক্তি রফতানির সুযোগ না থাকে।

তিনি মালয়েশিয়ায় কর্মী নিয়োগে সকল বৈধ রিক্রুটিং এজেন্সির সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে হাইকমিশনারকে বাস্তবমুখী উদ্যোগ নেয়ার অনুরোধ জানান।

হাইকমিশনার সুষ্ঠু হজ ব্যবস্থাপনার কার্যক্রম পরিচালনার জন্য হাবের সব এজেন্সিকে আন্তরিক মোবারকবাদ জানান।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×