সৌদি ফুডেক্স এক্সিবিশনে বাংলাদেশের ৭ কোম্পানি

  সাগর চৌধুরী, সৌদি আরব থেকে ১৫ নভেম্বর ২০১৮, ১৪:৩৯ | অনলাইন সংস্করণ

এক্সিবিশন

বিভিন্ন দেশের ভোগ্যপণ্যে প্রদর্শনীর জন্য সৌদি আরবের বাণিজ্যনগরী জেদ্দার সেন্টার ফর ফোরাম এ্যান্ড ইভেন্টস এ চলছে ৪ দিনব্যাপি ৬ষ্ঠ ফুডেক্স - আন্তর্জাতিক ফুড অ্যান্ড ড্রিংক এক্সিবিশন-২০১৮।

এতে অংশ নিয়েছে বাংলাদেশসহ বিশ্বের ৫২ টি দেশ, প্রদর্শন করছে ৫ শতাধিক আন্তর্জাতিক ব্র্যান্ড।

বাংলাদেশের সবচেয়ে বড় শ্রমবাজার সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিদের পাশাপাশি সৌদি নাগরিকসহ অন্যান্য দেশের নাগরিকদের কাছে বাংলাদেশি ৭টি কোম্পানি তাদের উৎপাদিত এবং প্রক্রিয়াজাতপণ্য নিয়ে প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে।

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, মেলায় অংশগ্রহণকারী বাংলাদেশের স্টল সমূহ পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, বাংলাদেশের তৈরি খাদ্যদ্রব্য ও পানীয় উন্নতমানের ও সুস্বাদু বলেই সৌদি আরবে দিন দিন এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে।

বাংলাদেশের পণ্যকে আন্তর্জাতিক বাজারে তুলে ধরার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর মোহাম্মদ আবুল হাসান জানান, ১ বছরে ৫লাখ বাংলাদেশি নতুনভাবে দেশটিতে এসেছেন। জনশক্তি রপ্তানীর পাশাপাশি সৌদি আরবে বাংলাদেশি পণ্যের একটি বড় বাজার তৈরী করতে এ জাতীয় এক্সিবিশন ভুমিকা রাখবে।

সোমবার সন্ধ্যায় এ এক্সিবিশন আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রিন্স আব্দুল আজিজ বিন নওয়াফ বিন আব্দুল আজিজ আল সৌদ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×