দক্ষিণ কোরিয়ায় প্রবাসী নারীদের ভূমিকা শীর্ষক আলোচনা

  ফারুক হিমেল, দক্ষিণ কোরিয়া থেকে ১৭ নভেম্বর ২০১৮, ১৪:৩৭ | অনলাইন সংস্করণ

নারী

সরকারের উন্নয়ন কার্যক্রম, সাফল্য ও অগ্রগতি উপস্থাপনের লক্ষ্যে সিউলস্থ বাংলাদেশ দূতাবাস ১০ নভেম্বর শনিবার দক্ষিণ কোরিয়াস্থ প্রবাসী নারীদের ভূমিকা শীর্ষক এক উন্মুক্ত আলোচনার আয়োজন করে।

অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থী এবং শিক্ষিকাসহ অন্যান্য পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রারম্ভে রাষ্ট্রদূত আবিদা ইসলাম বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অগ্রযাত্রা অভূতপূর্ব। জাতীয় জীবনের সবস্তরে নারীর ক্ষমতা অর্জনে বর্তমান সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন প্রচেষ্টা ও তার ধারাবাহিক সাফল্যের উপর জোর দেন।

তিনি বলেন, যেহেতু জনসংখ্যার প্রায় অর্ধেক নারী সুতরাং তাদের সক্রিয় অংশগ্রহণ ব্যতীত বাংলাদেশের উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন কোনোভাবেই সম্ভব নয়।

অনুষ্ঠানে নারী আলোচকরা পরিবার তথা সমাজে সিন্ধান্তগ্রহণ প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণ সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। নারী কর্মীদের কাজের সম্ভাবনা ও বিভিন্ন চ্যালেঞ্জ, এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে তাদের শিক্ষার গুরুত্ব; জাতীয় ও বৈশ্বিক দৃষ্টিভঙ্গিতে তাদের উন্নয়ন ও ক্ষমতায়ন ইত্যাদি বিষয়ের উপর আলোকপাত করেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×