জীবনের বাকি কটা দিন পরিবারের সঙ্গে কাটানোর ইচ্ছা ক্যান্সার আক্রান্ত প্রবাসীর

  জমির হোসেন, ইতালি থেকে ২১ নভেম্বর ২০১৮, ০৯:০৩ | অনলাইন সংস্করণ

ক্যান্সার আক্রান্ত ইতালি প্রবাসী কবির আহমেদ
ক্যান্সার আক্রান্ত ইতালি প্রবাসী কবির আহমেদ

ভাগ্যের চাকা ঘুরলো না ইতালি প্রবাসী কবির আহমেদের। এর আগেই মরনব্যাধি ক্যান্সারে আক্রান্ত হলেন তিনি।এক বছর আগে ভাগ্য পরিবর্তনের আশায় লিবিয়া থেকে ইতালি পাড়ি জমান কবির। ইতালি যাওয়ার পরই শরীরে ক্যান্সার ধরা পড়ে তার।

যে সময় অর্থ উপার্জন করবে সে সময় মরন ব্যাধিতে আক্রান্ত হয়ে বিছানায় সঙ্গী হয়ে আছেন তিনি। পৃথিবীর আলো যেনো ফুরিয়ে আসছে তার জীবনে। ফলে অর্থ আর উপার্জন করা হলো না তার।

এজন্য ইতালি প্রবাসীসহ দেশের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন। তিনি জানান পারিবারিক অবস্থা তেমন একটা ভালো না। ইতালি থেকে দেশে যেতে এবং দেশে বসে চলার জন্য তেমন কেউ নেই আর্থিক যোগান দেয়ার মত। তাই সবার কাছে মানবিক সাহায্যের আবেদন করেছেন কবির।

এই মুহুর্তে তিনি খুব অসহায় জীবন যাপন করছেন। তার এই অন্তিম সময়ে একজন রেমিটেন্সযোদ্ধা হিসেবে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামান করছেন।

কবির বলেন, গত ৩টি বছর লিবিয়াতে কাটিয়েছি তেমন একটা অর্থ উপার্জন করতে পারিনি। ভাগ্যের চাকা ঘুরাতে জীবনের ঝুঁকি নিয়ে ইতালি পাড়ি জমাই। কিন্তু ভাগ্য আমার সহায়ক হলো না। আসার পরই অসুস্থ হয়ে পড়ি। তাই ইতালি এসেও টাকা রোজগার করতে পারিনি। এখন দেশে যাবো কিভাবে দেশে গিয়েই-বা কি করে চলবো। যার কারনে সবার কাছে সাহায্যের হাত বাড়ালাম। দেশে স্ত্রী ও তিন সন্তান রয়েছে। তাদের ভবিষ্যৎই বা কী?

কবির আহমেদের বাড়ি নোয়াখালী জেলার সেনবাগ থানার চাতার পাইয়া ইউনিয়নে পাছতুপা গ্রামে। বাবার নাম সিদ্দিকুর রহমান। তিনি তার বাকিটা সময় পরিবারের সঙ্গে কাটাতে চান।

তিনি বলেন, যত তারাতারি সম্ভব আমাকে দেশে পাঠান আমার শরীরের অবস্থা তেমন ভাল না।

এ ব্যাপারে রেজিয়নে মার্কে, আকোনা বাংলাদেশ অ্যাসোসিয়েশন সভাপতি মো. দুলাল বলেন, কবির আহমেদকে সহযোগিতা করতে বিভিন্ন মানুষের কাছে সাহায্য চেয়েছি। অনেকেই আশ্বস্ত করেছেন। তাছাড়া এই মানবিক ব্যাপারটি দূতাবাসাকেও অবগত করা হয়েছে। আশা করি তার প্রতি সাহায্যের সুদৃষ্টি থাকবে। যত তারাতারি সম্ভব তাকে দেশে পাঠানোর সম্মেলিত চেষ্টা চলছে।

উল্লেখ্য, কবির আহমেদ বর্তমানে ইতালির মানবিক সংস্থা কোয়াষ্টের অধীনে রয়েছেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×